কচুয়া-সাচার ও ভায়া গৌরিপুর সড়কের সাচার বাজারের উত্তরাংশে মনির হোসেন চেয়ারম্যান বাড়ি সংলগ্ন রাস্তায় যেন মরন ফাঁদে পরিণত হয়েছে। রাস্তায় দু’পাশে বিশাল পুকুর ও খাল থাকায় রাস্তার পাশ ভেঙ্গে জনদুভোর্গ ও যানচলাচল ঝুঁকি নিয়ে চলাচল করছে। গত কয়েক মাসে এ স্থানে মালবাহী ট্রাক,পিকআপ-কাভার্ড ভ্যান ও সিএনজি পড়ে অনেক লোকজন আহত হয়েছে।

সরেজমিনে এলাকাবাসী জানান, কচুয়া-সাচার-গৌরিপুর সড়কটি যানবাহনের জন্য একটি অত্যান্ত ব্যস্ততম সড়ক। এ সড়কে প্রতিদিন হাজার হাজার যানবাহন চলাচল করে থাকে। গত কয়েক বৎসর ধরে সাচার বাজারে উত্তরাংশে পুকুরের পাশে রাস্তাটি অবস্থিত হওয়ায় ভেঙ্গে পুকুরে তলিয়ে যাচ্ছে। তাছাড়া দু’পাশে প্রতিনিয়ত পানি থাকায় রাস্তাটি দিনের পর দিন ভেঙ্গে যাচ্ছে।

উপজেলার সফিবাদ গ্রামের অধিবাসী ও পালাখাল মডেল ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহবায়ক শাহনেওয়াজ জানান, ব্যবসায়িক কারনে প্রতিনিয়ত এই সড়ক দিয়ে ঢাকা-কচুয়া যাতায়াত করে থাকি। উল্লেখিত রাস্তায় আসলে মনে হয় গাড়ি উল্টে পুকুরে পড়ে যায়। বিষয়টি দীর্ঘদিন ধরে ঝুঁকিপূর্ন অবস্থায় রয়েছে। দু’পাশের মাটি ভরাটের মাধ্যমে রাস্তাটি সমতল করলে যাতায়াতে চালক ও পথচারীদের সুবিধা হবে।

সাচার পুলিশ ফাঁড়ির এসআই মো: আনোয়ার হোসেন ভূঁইয়া জানান, উল্লেখিত স্থানে কাভার্ড ভ্যান ও সিএনজি উল্টে কয়েকটি দূর্ঘটনা হয়েছে। আমি সংশ্লিষ্ট দফতরের প্রতি রাস্তাটি ভালো ভাবে নির্মানে এগিয়ে আসতে অনুরোধ জানাই। স্থানীয় এলাকাবাসী সাচার উত্তর বাজারের এ রাস্তাটির দূর্ঘটনা এড়াতে সড়কটি নির্মান জোর দাবি জানিয়েছেন এলাকাবাবাসী

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here