চাঁদপুরে কচুয়ার সাচার বাজারে সড়ক ও জনপদ বিভাগের প্রায় ১৪ কোটি টাকা ব্যয়ে নির্মিত রাস্তা এখন প্রভাবশালীদের দখলে। সাচার-গৌরিপুর সড়কটি যানবাহনের চলাচলের দিক থেকে খুবই ব্যস্ততম সড়ক।

স্থানীয়দের অভিযোগ স্থানীয় প্রভাবশালী মহল সরকারি রাস্তার পাশে ছোট ছোট দোকানঘর তৈরি করে কিছু ব্যবসায়ীদের ভাড়া দিয়ে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছেন। গত কয়েক বছর ধরে ওই প্রভাবশালী মহল কিছু ব্যবসায়ীদের কাছে দোকানঘর ভাড়া দেয়ায় যানবাহন,পথচারী ও শিক্ষার্থীরাসহ চলাচল করছে দুর্ঘটনার ঝুঁকিতে রয়েছে।

সরেজমিনে দেখা যায়, সাচার উচ্চ বিদ্যালয় সংলগ্ন দক্ষিন পাশে শিক্ষার্থী ও জনসাধারনের চলাচলের রাস্তার উপর বেশকিছু টং দোকান নির্মান,সাচার পুলিশ ফাঁড়ির সামনে অবাধে দোকানঘর নির্মান,দক্ষিন বাজার সিএনজি স্ট্যান্ডে বেশ কিছু দোকান ঘর নির্মান করেছে। ফলে যান চলাচল, পথচারী ও সাধারণ মানুষ ভোগান্তিতে পড়ে।

বিশেষ করে দোকান গুলো রাস্তায় নির্মাণ করায় এবং রাস্তায় সিএনজি স্ট্যান্ডের কারণে যানজট প্রতিনিয়ত লেগেই থাকে।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যবসায়ী জানান, আমরা লক্ষ লক্ষ টাকা এডভান্স দিয়ে ব্যবসা পরিচালনা করছি। অথচ কিছু লোকজন কোনো পুঁজি ছাড়াই আমাদের দোকানের সামনে ব্যাঘাত সৃষ্টি করে দোকান পরিচালনা করছে।

এদিকে সাচার বাজারে সড়কে রমরমা বানিজ্য বন্ধ,অবৈধ দোকানঘর ও সিএনজি উচ্ছেদে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছে এলাকাবাসী।

ইউএনও দীপায়ন দাস শুভ বলেন, সরকারি রাস্তা ও স্কুল সংলগ্ন জায়গায় অবৈধ দোকানপাট নির্মাণ বিষয়ে অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষ প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here