কুমিল্লায় আ’ক্রান্ত ও মৃ’ত্যুর রেকর্ড! আ’ক্রান্ত ৫৭; মৃ’ত্যু

21 May, 2020

ডেস্ক রিপোর্ট ● কো’ভিড-১৯ ম’হামা’রীতে আ’ক্রান্ত ও প্রা’ণহা’নি দিন দিন বাড়ছে। দেশে গত ২৪ ঘণ্টায় আরও ২২ জনের প্রা’ণ কে’ড়ে নিয়েছে ক’রোনাভা’ইরাস, যা এখন পর্যন্ত একদিনে সর্বোচ্চ মৃ’ত্যুর রেকর্ড।

শুধু তাই নয় একদিনে স’র্বোচ্চ সং’ক্রমণের রেকর্ড হয়েছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে ১৭৭৩ জনের দেহে ক’রোনা সং’ক্রমণ ধ’রা পড়েছে। বৃহস্পতিবার দুপুরে স্বাস্থ্য অধিদফতরের ক’রোনাভা’ইরাস বিষয়ক নিয়মিত হেলথ বু’লেটিনে এ তথ্য জানানো হয়।

সারাদেশের মত কুমিল্লায়ও আ’ক্রান্ত ও প্রা’ণহা’নির রেকর্ড হয়েছে বৃহস্পতিবার। বুধবার থেকে বৃহস্পতিবার কুমিল্লায় গত এ ২৪ ঘন্টায় রেকর্ড সংখ্যক মানুষ ক’রোনা ভা’ইরাসে আ’ক্রান্ত হয়েছে।

বৃহস্পতিবার জে’লায় মোট ৫৭ জন নতুন রুগী শ’নাক্ত হয়েছে। যা অতীতের সব রেকর্ড ভে’ঙে দিয়েছে। আর মা’রা গেছেন ৩ জন। জে’লায় মোট আ’ক্রান্ত হয়েছে ৪২৯ জন।

জে’লায় নতুন করে ২০ মাস বয়সী নাদিয়া সুলতানা নামের এক শি’শুসহ ও তার পরিবার ক’রোনাভা’ইরাসে আ’ক্রান্ত হয়েছে। সে নাঙ্গলকোট উপজে’লার দৌলখাঁড় ইউপির বাতাবাড়িয়ান গ্রামের পল্লী চিকিৎ’সক ফারুক (৪০)-এর মেয়ে।

ওই পল্লী চিকিৎসক ও তার স্ত্রী মর্জিনা বেগম (২৫), বড় বোন ফারিয়া আক্তার (৭) ক’রোনা আ’ক্রান্ত হয়েছেন। এ নিয়ে কুমিল্লার নাঙ্গলকোটে গত ২৪ ঘণ্টায় ৮ জন ক’রোনা আ’ক্রান্ত হয়েছেন।

আ’ক্রান্তের মধ্যে বাকি চারজন হলেন বটতলী ইউপির কাশীপুর গ্রামের জোহরা বেগম (৫০), তার মেয়ে জেরিন (১৭), ছোট মেয়ে তানজিনা (৮) ও মৌকরা ইউপির খাঁটাচৌ গ্রামে বেলালের ছেলে শরিফ (২৪)। বৃহস্পতিবার দুপুরে উপজে’লা স্বাস্থ্যবিষয়ক কর্মক’র্তা ডাক্তার দে’ব দা’স দেব এ বিষয়টি নিশ্চিত করেন।

বৃহস্পতিবার কুমিল্লায় নতুন করে ক’রোনা ভা’ইরাসে সবচেয়ে বেশি দেবিদ্বার উপজে’লায় ১২ জন আ’ক্রান্ত হয়েছে। সদর উপজে’লায় ১০ জন। এরপর রয়েছে মুরাদনগর ও চান্দিনা উপজে’লা। এ দুই উপজে’লায় ৯ জন করে আ’ক্রান্ত হয়েছে।

এছাড়া নাঙ্গলকোটে ৮ জন, কুমিল্লা সিটিতে ৪ জন, লাকসামে ২ জন, বরুড়া ১ জন, লালমাই ১ জন ও তিতাসে ১ জন। বৃহস্পতিবার দুপুর পর্যন্ত কুমিল্লায় ৮৩ জন সুস্থ্য হয়েছেন। জে’লা সিভিল সার্জন অফিস এ বিষয়টি নিশ্চিত করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here