ডেস্ক রিপোর্ট ● কুমিল্লা নগরীতে আরো ২ জন ক’রোনা ভা’ইরাসে আ’ক্রান্ত হয়েছেন। এর ফলে কুমিল্লা নগরীতে ক’রোনা ভা’ইরাসে আ’ক্রান্ত হলেন ১২ জন। কুমিল্লা সদরে নতুন করে আ’ক্রান্ত নেই।

ফলে সদরে আ’ক্রান্তের সংখ্যা ২ জনই রয়েগেছে। জে’লাজুড়ে মোট আ’ক্রান্ত ১৫৬ জন এবং ক’রোনায় আ’ক্রান্ত হয়ে মা’রা গেছেন ৭ জন। গত ২৪ ঘন্টায় কুমিল্লায় মোট ৫ জন আক্রান্ত হয়েছে।

কুমিল্লা নগরীর ২ জন ছাড়াও নাঙ্গলকোটে ২ জন ও চান্দিনা উপজে’লার একজন নতুন আক্রান্ত রয়েছেন। নাঙ্গলকোটে এ প্রথম ক’রোনা আ’ক্রান্ত শ’নাক্ত হলো।

সোমবার (১১ মে) কুমিল্লা মহানগরীর চর্থা ও হাউজিং এষ্টেট এলাকায় ২ জন ক’রোনায় আ’ক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন জে’লা সিভিল সার্জন কার্যালয়।

তারা হলেন, কুমিল্লা নগরীর হাউজিং এষ্টেট এলাকায় হাইওয়ে পু’লিশ কার্যালয় সংলগ্ন ৮ তলা ভবনের বাসিন্দা জাহিদ আহমেদ। অপরজন হলেন নগরীর দক্ষিণ চর্থা এলাকার মনু মিয়া ম্যানশন রোডের অবকাশ-২ এর ষষ্ঠ তলার বাসিন্দা মুজিবুর রহমান।

তিনি তিনদিন ধরে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশনে রয়েছেন। এর আগে ৯ মে রাতে নগরীর অশোকতলার প্রফেসরপাড়া এলাকার ডাঃ ফারহানা ক’রোনা ভা’ইরাসে আ’ক্রান্ত হয়েছেন। তিনি মুরাদনগর স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক।

শুক্রবার (৮ মে) রাতে কুমিল্লা সদর হাসপাতাল ও কুমিল্লা ট্রমা সেন্টারের চিকিৎসক ডা. এস এম সাইফুল আজম ক’রোনায় আক্রান্ত হয়েছেন।

তিনি সার্জারি বিশেষজ্ঞ। চাঁদপুরের শাহরাস্তি থেকে পেটের ছিদ্র নিয়ে ট্রমা সেন্টারে ভর্তি হওয়া ক’রোনা আ’ক্রান্ত নারীর সূত্রে তিনি ক’রোনা আ’ক্রান্ত হয়েছেন।

কুমিল্লা শহরের রাজগঞ্জ রাজবাড়ি কম্পাউন্ডের রওশন মঞ্জিলের আ’ক্রান্ত মনিরের স্ত্রী সন্তানের পর (৮ মে) তার মা রাজিয়া বেগম (৭০) এবং একই বাড়ির আজহা বেগম (৩০) নামের আরো একজন ক’রোনায় আ’ক্রান্ত হয়েছেন।

এছাড়া শুক্রবার (৮ মে) নগরীর নানুয়াদিঘীর পাড়ে ২ জন (একজনের নাম বিকাশ) ক’রোনায় আ’ক্রান্ত হয়েছেন। এর আগে ৭ মে কুমিল্লা শহরের রাজগঞ্জ বাজার কমিটির সহ-সভাপতি তোফায়েল আহমেদ ক’রোনায় আ’ক্রান্ত হয়েছেন। তাঁর বাড়ি মহানগরীর ঢুলিপাড়ায়।

এছাড়া ৮ মে সদরের পাচঁথুবি ইউনিয়নের জালুয়াপাড়া গ্রামে নাছিমা (৫৪) নামের একজন নারী ক’রোনা ভা’ইরাসে আ’ক্রান্ত হয়েছেন। ক’রোনা ভা’ইরাসে আ’ক্রান্ত এ নারীকে আশংকাজনক অবস্থায় উন্নত চিকিৎসার জন্য শুক্রবার দুপুরে ঢাকায় পাঠানো হয় ।

এর আগে ৭ মে সদরের কালিরবাজার ইউনিয়নের জসপুর গ্রামে এক নারী ক’রোনা প’জেটিভ হয়েছেন। কুমিল্লার সিভিল সার্জন ডা. নিয়াতুজ্জামান জানান, ওই চিকিৎসককে আইসোলেশনে নেওয়া হয়েছে।

জে’লা সিভিল সার্জন জানান, সোমবার দুপুর পর্যন্ত কুমিল্লা জে’লা থেকে সর্বমোট নমুনা সংগ্রহ করা হয়েছে ৩ হাজার ৫১৬টি। এর মধ্যে রিপোর্ট পাওয়া গেছে ৩ হাজার ৯১ জনের। এদের মধ্যে আ’ক্রান্তের সংখ্যা ১৫৬ এবং এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৩২ জন। আর মা’রা গেছেন ৭ জন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here