ডেস্ক রিপোর্ট ● কুমিল্লায় গত ২৪ ঘন্টায় নতুন করে ১২ জন ক’রোনায় আ’ক্রান্ত হয়েছে। এ পর্যন্ত জে’লায় আ’ক্রান্ত ১৩৪ জন। মৃ’ত্যু হয়েছে ২ জনের। ফলে মৃ’ত্যু সংখ্যা গিয়ে দাড়ালো ৬ জনে।

শুক্রবারে ক’রোনায় আ’ক্রান্ত ১২ জনের মধ্যে কুমিল্লা সিটিতে ২ জন, কুমিল্লা সদরে একজন, বরুড়ায় ৩ জন ও দেবিদ্বারে ৬ জন। শুক্রবার ( ৮ মে) দুপুরে জে’লা সিভিল সার্জন অফিসের ফেসবুকে এ তথ্য দেয়া হয়।

কুমিল্লা জে’লায় শুক্রবার পর্যন্ত জে’লার ১৭ উপজে’লার মধ্যে ১৫ উপজে’লায় করোনা রোগি পাওয়া গেছে ১৩৪ জন। তবে কুমিল্লার নাঙ্গলকোট ও লালমাই উপজে’লায় এখনও ক’রোনা আ’ক্রান্ত কেউ শ’নাক্ত হয়নি।

কু‌মিল্লায় ক‌’রোনা ভা’ইরা‌সমু’ক্ত হয়ে এ পর্যন্ত সুস্থ হ‌য়ে‌ছেন ২৭ জন। এদিকে কুমিল্লার দেবিদ্বারে ক’রোনায় আ’ক্রান্ত হয়ে জামাল হাজারী (৩৬) নামের এক মুদি ব্যবসায়ীর মৃ’ত্যু হয়েছে। বৃহস্পতিবার রাত ৯টার দিকে মা’রা যান তিনি।

দেবিদ্বার উপজে’লা স্বাস্থ্য কর্মক’র্তা ডা. আহম্ম’দ কবীর এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, বৃহস্পতিবার সন্ধ্যা উপজে’লায় আরও ৯ জনের ক’রোনা পজেটিভ ফলাফল আসে।

মৃ’ত জামাল হাজারী তাদের একজন। মৃ’ত জামাল হাজারীর ভাগিনা বাছির মুঠো ফোনে জানান, গত মঙ্গলবার জ্বর, গলা ব্য’থা ও শ্বাস ক’ষ্ট থাকায় উপজে’লা স্বাস্থ্য কমপ্লেক্সে তার মামার ক’রোনার নমুনা দেয়ার পর বাড়িতে চলে যান।

কিন্তু বৃহস্পতিবার দুপুরের দিকে তার মামার শারীরিক অবস্থার দ্রুত অবনতি ঘটে। তখনো ক’রোনার রিপোর্ট হাতে আসেনি, তখন তাকে একটি এ্যাম্বুলেন্সযোগে কুমিল্লায় নেয়ার পথে বিকালের দিকে ক’রোনা পজেটিভ ফল আসার খবরে দেবিদ্বারে ফিরে আসতে চায়।

কিন্ত পথেই চালক তার ক’রোনা পজেটিভ আসায় গাড়ি থেকে নামিয়ে দেয়। আমরা তাকে উপজে’লা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পর কোন এ্যাম্বুলেন্স ঢাকায় যেতে রাজি হয়নি।

পরে ডাক্তারদের সহায়তায় ঢাকা থেকে এ্যাম্বুলেন্স আসার পর রাত ৯টার দিকে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হলেও উপজে’লা সদরের অদূরেই তার মৃ’ত্যু হয়।

কুমিল্লা সিভিল সার্জন কার্যালয় সূত্র মতে, কুমিল্লার উপজে’লা ওয়ারী আ’ক্রান্ত সংখ্যা কুমিল্লা নগরীতে ৬ জন, সদরে ২ জন, তিতাসে ১১ জন, দাউদকান্দিতে ৮ জন, বুড়িচংয়ে ৮ জন।

চান্দিনায় ১১ জন, দেবিদ্বারে ৩৭ জন, মেঘনায় ২ জন, বরুড়ায় ১০ জন, ব্রাহ্মণপাড়ায় ২ জন, সদর দক্ষিণে ৩ জন, চৌদ্দগ্রামে ১ জন ,মনোহরগঞ্জে ৫ জন, মুরাদনগরে ১২ জন, হোমনায় ২ জন ও লাকসামে ১৩ জনসহ ক‌’রোনা ভা’ইরা‌সে আ’ক্রান্ত মোট ১৩৪ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here