ডেস্ক রিপোর্ট ● মহামা’রি ক’রোনাভা’ইরাসের সং’ক্রমণের ঝুঁ’কির মধ্যে পুরো রমজান মাসজুড়ে দোকানপাট, মার্কেট ও শপিংমল ব’ন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে কুমিল্লা দোকান মালিক সমিতি। আজ

বৃহস্পতিবার এক জ’রুরি সভায় এ সি’দ্ধান্ত নেয়া হয় বলে জানিয়েছেন সংগঠনটির সাধারণ সম্পাদক আতিকুল্লাহ খোকন। তিনি বলেন, আসন্ন ঈদ উপলক্ষে আগামী ১০ মে থেকে দোকানপাট, মার্কেট ও শপিংমল খোলার সি’দ্ধান্ত নিয়েছে সরকার।

তবে ক’রোনা মোকাবেলায় জনগণের স্বাস্থ্য সুরক্ষার কথা বিবেচনা করে ঈদুল ফিতর পর্যন্ত কুমিল্লা নগরীর সব শপিংমল, মার্কেট ও দোকান ব’ন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

এর আগে আজ একই সিদ্ধান্ত গ্রহণ করেছেন ব্রাহ্মণবাড়িয়ার ব্যবসায়ীরা। জে’লা প্রশাসক হায়াত-উদ-দৌল্লা খানের সভাপতিত্বে এক জরুরি সভায় সর্ব সম্মতিক্রমে এ সি’দ্ধান্ত গ্রহণ করেন জে’লা ব্যবসায়ীদের সংগঠন ব্রাহ্মণবাড়িয়া চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রির নেতারা।

সিদ্ধান্ত অনুযায়ী, জনসাধারণ এবং নিজেদের স্বাস্থ্য সুরক্ষার কথা বিবেচনা করে ব্যবসা প্রতিষ্ঠান আগের মতোই বন্ধ রাখা হবে। এ বিষয়ে সংগঠনটির সভাপতি আজিজুল হক বলেন, আগামী ১০ মে থেকে ব্রাহ্মণবাড়িয়ায় কোনো ব্যবসা প্রতিষ্ঠান খোলা হবে না।

বর্তমান করোনা পরিস্থিতি বিবেচনায় সব আগের মতো ব’ন্ধ থাকবে। জনসাধারণ এবং ব্যবসায়ীদের স্বাস্থ্য সুরক্ষার কথা বিবেচনা করে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

এমন সি’দ্ধান্ত নেয়ায় ব্যবসায়ীদের ধন্যবাদ জানিয়ে জেলা প্রশা’সক হায়াত-উদ-দোলা খান বলেন, করোনা মোকাবেলায় দেশ ও জনগণের স্বার্থ র’ক্ষায় সবাইকে নিজ নিজ জায়গা থেকে এগিয়ে আসতে হবে। ব্রাহ্মণবাড়িয়ার ব্যবসায়ীরা মার্কেট ব’ন্ধ রাখার সময়োপযোগী সি’দ্ধান্ত নিয়ে দৃ’ষ্টান্ত স্থাপন করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here