ডেস্ক রিপোর্ট ● ক’রোনাভা’ইরাসের হটস্পটখ্যাত নারায়ণগঞ্জ থেকে কুমিল্লার মুরাদনগর উপজে’লার গ্রামের বাড়িতে আসা একই পরিবারের চার নারীসহ পাঁচজন ক’রোনায় আ’ক্রান্ত হয়েছেন।

বুধবার (১৩ মে) উপজে’লার নবীপুর (পশ্চিম) ইউনিয়নের উত্তর ত্রিশগ্রামের ওই পরিবারের পাঁচজনের ক’রোনা পজিটিভ ফলাফল আসে। ফলে উপজে’লা স্বাস্থ্য বিভাগ তাদের বাড়ি লকডাউন করে দেয়। আ’ক্রান্তদের মধ্যে ওই পরিবারের তিনজনই নারায়ণগঞ্জের একটি কোম্পানিতে কাজ করেন।

শনিবার তারা ক’রোনার উপসর্গ নিয়ে বাড়িতে আসেন। খবর পেয়ে পরদিন তাদের নমুনা সংগ্রহ করে স্বাস্থ্য বিভাগ। এ নিয়ে উপজে’লায় বুধবার নতুন করে আরও ১০ জনের ক’রোনা পজিটিভ ফলাফল এসেছে।

এর মধ্যে আগেই ক’রোনার উপসর্গ নিয়ে একজনের মৃ’ত্যু হয়েছিল। বিকেলে মুরাদনগর উপজে’লা স্বাস্থ্য কর্মক’র্তা ডা. নাজমুল আলম এসব তথ্য জানান।

ডা. নাজমুল আলম বলেন, ক’রোনার উপসর্গ নিয়ে নারায়ণগঞ্জের একটি কোম্পানিতে কর্মরত যুবক পরিবার নিয়ে বাড়িতে আসার পর রোববার পরিবারের পাঁচজনের নুমনা সংগ্রহ করা হয়।

নারায়ণগঞ্জ থেকে আসায় তাদের নিয়ে আমাদের আশঙ্কা যা-ই ছিল তা-ই হয়েছে। বুধবার পাঁচজনেরই ক’রোনা পজিটিভ ফলাফল এসেছে। আ’ক্রান্তদের মধ্যে ওই যুবক ছাড়াও তার মা, নানি এবং কোম্পানিতে কর্মরত তার দুই বোন রয়েছেন।

এছাড়া ক’রোনার উপসর্গ নিয়ে সোমবার সন্ধ্যায় মা’রা যাওয়া সদর ইউনিয়নের নাগেরকান্দি গ্রামের এক যুবকের (২৫) ক’রোনা পজিটিভ ফলাফল এসেছে।

বুবধার নতুন আ’ক্রান্তদের মধ্যে উপজে’লা সদরের বাসিন্দা ওষুধ কোম্পানির বিক্রয় প্রতিনিধি, নবীপুর (পশ্চিম) ইউনিয়নের রহিমপুর গ্রামের একজন ও পাহাড়পুর ইউনিয়নের সুরানন্দী গ্রামের দুইজন রয়েছেন।

কুমিল্লার সিভিল সার্জন ডা. নিয়াতুজ্জামান বলেন, বুধবার জে’লায় নতুন করে ১২ জন ক’রোনায় আ’ক্রান্ত হয়েছেন। আ’ক্রান্তের মধ্যে চার নারীসহ ১০ জন মুরাদনগরের বিভিন্ন গ্রামের এবং দুইজনের বাড়ি নাঙ্গলকোট উপজে’লায়। এ নিয়ে জে’লায় মোট আ’ক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৭১ জনে।

তিনি আরও বলেন, এ পর্যন্ত কুমিল্লা জে’লা থেকে মোট তিন হাজার ৯৯৫ জনের নমুনা পাঠানো হয়েছে। রিপোর্ট এসেছে তিন হাজার ৪৫৩ জনের। বুধবার একজনের মৃ’ত্যুসহ এ নিয়ে জে’লায় মোট মৃ’ত্যুর সংখ্যা বেড়ে দাঁড়াল নয়জনে।

এর মধ্যে সাতজনের বাড়িই দেবিদ্বার উপজেলার বিভিন্ন গ্রামে। এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ছয়জন। মোট সুস্থের সংখ্যা দাঁড়াল ৩৯ জনে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here