ডেস্ক রিপোর্ট ● কুমিল্লায় হু হু করে বাড়ছে প্রা’ণঘা’তী ক’রোনাভা’ইরাসে আ’ক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় কুমিল্লায় নতুন করে ২৮ জন আ’ক্রান্ত হয়েছেন। যাদের ২৫ জনই দেবিদ্বার উপজে’লায়। শুক্রবার (১৫ মে) দুপুর ২টার দিকে এসব তথ্য জানিয়েছেন কুমিল্লা জে’লা সিভিল সার্জন ডা. নিয়াতুজ্জামান।

তিনি জানান, এছাড়া কুমিল্লা নগরীতে নতুন করে আরো তিনজন আ’ক্রান্ত হয়েছেন। বৃহস্পতিবারও দেবিদ্বারে ৩৫ জনের করো’না শ’নাক্ত হয়। এ নিয়ে জে’লায় মোট আ’ক্রান্তের সংখ্যা দাঁড়াল ২৪৮ জনে।

কুমিল্লা নগরীতে আ’ক্রান্ত ব্যাক্তিরা হলেন, নগরীর ঝাউতলা এলাকার ঔষধ কোম্পানী অপসোনিনের কার্যালয়ের দুইজন (তাদের দুইজনের বাড়ি ছোটরা ও ঝাউতলা) ও কুমিল্লা সিটি করপোরেশনের একজন ওয়ার্ড কাউন্সিলরের সচিব।

সচিবের বাড়ি সংরাইশ। এর আগে অপসোনিনের এরিয়া ম্যানেজার ক’রোনায় আ’ক্রান্ত হন। ফলে অপসোনিনের ৩ জন ক’রোনায় আ’ক্রান্ত হলেন। অপসোনিনের কার্যালয়টি আগেই লকডাউন করা হয়েছে।

অপরদিকে মুরাদনগরে ২৪ ঘন্টায় আরো ৪ জন ক’রোনা রোগী শ’নাক্ত হয়েছে। ১৪ই মে সর্বশেষ প্রাপ্ত ফলাফলে নতুন করে একই পরিবারের স্বামী স্ত্রী দুজনসহ ৪ জনের ক’রোনা শ’নাক্ত হয়। তারা হলেন নবীপুর পূর্ব ইউনিয়নের বাখরনগর গ্রামের এক পরিবারের স্বামী স্ত্রী ২জন, একই গ্রামের বাসিন্দা কোম্পানীগঞ্জ বাজারের গ্রীন মেডিকেল হলের কর্মচারী ১জন এবং জাহাপুর ইউনিয়নের সুবিলারচর গ্রামের ১জন।

এ নিয়ে মুরাদনগর উপজে’লায় মোট আ’ক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৩ জনে। এদিকে, কুমিল্লায় ক’রোনার ছোবলে মোট নয়জনের মৃ’ত্যু হয়েছে এবং ক’রোনা জয় করে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৪৬ জন। এর মধ্যে নতুন করে সাতজন সুস্থ হয়েছেন।

ডা. নিয়াতুজ্জামান জানান, ক’রোনা পরীক্ষা শুরুর পর থেকে শুক্রবার দুপুর পর্যন্ত কুমিল্লা জে’লার মোট চার হাজার ৪৪৭ জনের নমুনা পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়।

এর মধ্যে রিপোর্ট এসেছে চার হাজার ১৭৬ জনের। এতে মোট আ’ক্রান্তের সংখ্যা ২৪৮। আর মোট মা’রা গেছেন নয়জন। এর মধ্যে সুস্থ হয়ে ৪৬ জন বাড়ি ফিরেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here