• চাঁদপুরবাসীর স্বপ্নের মতলব- গজারিয়া সেতু নির্মিত হতে যাচ্ছে।
    চাঁদপুর বাসীর দীর্ঘদিনের দাবির প্রেক্ষিতে মেঘনা নদীতে মতলব – গজারিয়া সেতু নির্মাণ করা হচ্ছে। সংশ্লিষ্ট দপ্তর জানিয়েছে, সম্ভাব্য দ্রুততম সময়েই এর কাজ শুরু হবে। কর্মকর্তারা এলাকা পরিদর্শনে এসে বিষয়টি জানানোর পর চাঁদপুর জেলার মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার সৃষ্টি হয়েছে।
  • জানা গেছে, সেতু মন্ত্রণালয়ে মতলব – গজারিয়া সেতু নির্মাণ প্রকল্পটি অনুমোদন করা হয়। সেতু নির্মাণের জন্য সয়েল টেষ্ট ও ভূতাত্ত্বিক পরীক্ষা,
    সেতুর ডিজাইন, পরিবীক্ষণ, তদারকি উপদেষ্টা ফার্ম প্রার্থমিক কাজ চলছে ।
    সূত্রে জানা যায় চাঁদপুর জেলার মতলব উত্তর উপজেলার সাদুল্লাপুর ও বাগানবাড়ি ইউনিয়নের অংশবিশেষ এলাকার মেঘনা নদী ও মুন্সীগঞ্জ
    জেলার গজারিয়া উপজেলার ইমামপুর ও গুয়াগাছিয়া ইউনিয়নের অংশবিশেষ মেঘনা নদীর ওপর প্রায় ১.৫০ কিঃ মিঃ এই সেতু নির্মাণ করা হবে। পাশাপাশি এলজিইডির অধীনে সেতুর উভয়পাশে নির্মিত হবে আঞ্চলিক মহাসড়ক।
    এলাকাবাসী ও উপজেলা প্রশাসন সূত্র জানায়, কয়েক বছর ধরে চাঁদপুর জেলার মতলব উত্তর উপজেলা ও মুন্সীগঞ্জ জেলার গজারিয়ার ভবেরচর সংগযোগে মহাসড়কে সড়ক পথে যোগাযোগব্যবস্থা জন্য মেঘনা নদীর ওপর সেতু নির্মাণের জন্য বিভিন্ন সভা সমাবেশে দাবী করে আসছে। অবশেষে বর্তমান সরকার মেঘনা নদীর ওপর দিয়ে মতলব – গজারিয়া সেতু নির্মাণের প্রকল্প গ্রহণ করে।
    সেতুর দৈর্ঘ্য ১.৫০ কিঃমিঃ এবং প্রস্থ হবে সাত দশমিক ৩২ মিটার। জমি অধিগ্রহণ ও আঞ্চলিক মহাসড়ক নির্মাণসহ সেতু নির্মাণে ব্যয় চলতি বাজেটে দরা হয়েছে। । এদিকে সেতুর উভয় পাশে আঞ্চলিক মহাসড়ক নির্মিত হবে। মহাসড়কের জন্য জমি অধিগ্রহণ অনুমোদনের অপেক্ষায়।
    মতলব – গজারিয়া সেতুর কাজ শুরু হবে জানার পর থেকে এলাকায় আনন্দের বন্যা বইছে। চাঁদপুর, নোয়াখালী, লক্ষ্মীপুর ও শরিয়তপুরসহ দক্ষিনাঞ্চল প্রায় ৬০ লাখ মানুষ রাজধানী ঢাকায় যাতায়াত করে। এছাড়াও মতলব উত্তরে নির্মিত হতে যাওয়া অর্থনৈতিক জোনসহ চাঁদপুরের কৃষি, শিল্প ও পর্যটন খাতের বিকাশেও সেতুটির রয়েছে অপরিসীম গুরুত্ব।
    নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ও স্থানীয় সংসদ সদস্য এডভোকেট নূরুল আমিন রুহুলকে অভিনন্দন জানিয়েছেন মতলব উত্তর-দক্ষিণ উপজেলাবাসী।
    চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য এডভোকেট আলহাজ্ব নুরুল আমিন রুহুলও সেতু নির্মাণে প্রতিশ্রুতি দিয়ে আশাবাদ ব্যক্ত করেছিলেন। ফলশ্রুতিতে তাঁর প্রচেষ্টায় মতলব উত্তর-গজারিয়া সেতু নির্মাণের জন্য সয়েল টেষ্ট ও ভূতাত্ত্বিক পরীক্ষাসহ প্রার্থমিক কাজ শুরু করা হয়।
    সেতু নির্মাণের জন্য এডভোকেট আলহাজ্ব নুরুল আমিন রুহুল এমপি’র প্রচেষ্টায় দ্রুতগতিতে প্রাথমিক ভাবে সেতু কাজ এগিয়ে চলছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here