চাঁদপুরের হোসাইনকে কে বা কারা ফেলে গেছেন মসজিদে!  দুইদিন আগেও ৩ মাস ধরে ফুটপাতে পড়ে থাকা নওগাঁর তসলিমের ভিডিও দেখেছেন অনেকে সৌদি আরবের সোশ্যাল এক্টিভিস্ট আব্দুল হালিম নিহনের লাইভে । নিহন তাকে সেই ফুটপাত থেকে তুলে এনে আশ্রয় দিয়েছেন নিজ বাসায় , পরে আবার তার জন্য আলাদা বাসা নিয়ে সব দায়িত্ব নিয়েছেন নিজের কাঁধে দেশে পাঠানো পর্যন্ত ।

ভিডিওটি কিংবা তসলিমের ঘটনার দুইদিন যেতে না যেতে আবারো সৌদি আরবের রিয়াদে আরেক অমানবিক দৃশ্য উঠে আসলো আব্দুল হালিম নিহনের লাইভের মাধ্যমে ।

কে বা কারা সৌদি আরবের রিয়াদে সিফা ছানাইয়া নামক স্থানে একটি বন্ধ মসজিদে ফেলে গেছেন চাঁদপুর মতলবের আবুল হোসাইন নামে এক প্রবাসীকে ।

উল্লেখ্য, ভয়ংকর মহামারি কোভিড-১৯ এর  কারণে, সৌদি আরবের মসজিদগুলোতেও মানুষের জমায়েত বা নামাজ হচ্ছেনা, প্রায় দুমাস যাবৎ। ওরকমই একটি বন্ধ মসজিদে আবুল হোসাইনকে কেউ রেখে গিয়েছেন।

গত কয়েকদিন আগেও আবুল হোসাইন সুস্থ ছিলেন । কাজ করতেন ঠিক মতন । কিন্তু হঠাৎ করে তার কোমরের নিচ থেকে ২ পা অচল হয়ে যায়! তিনি চলা ফেরা করতে পারছেন না । এমতাবস্থায় বেশ কয়েকটি মেডিকেলে চেষ্টা করলেও জ্বরের তাপমাত্রা বেশি থাকাতে কেউ নিতে চান নি । আর তাই, ঠাঁই হয়েছে বন্ধ মসজিদ ঘরে! নিহন খবর পেয়ে ছুটে যান।

লাইভে তিনি রিয়াদের চাঁদপুরের বিত্ববান এবং চাঁদপুরের সকল সংগঠনকে এই প্রবাসী আবুল হোসাইনের পাশে এসে নির্ভরতার হাত বাড়িয়ে দিতে অনুরোধ জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here