কুমিল্লায় একদিনে সর্বোচ্চ ৮১ জনের ক’রোনা শ’নাক্ত

ডেস্ক রিপোর্ট ● দেশে বেড়েই চলছে ক’রোনাভাইরাস আ’ক্রান্তের সংখ্যা। দেশে গত ২৪ ঘণ্টায় ক’রোনায় আ’ক্রান্ত হয়ে ২৮ জন মা’রা গেছেন। একই সময়ে ক’রোনায় আ’ক্রান্ত ব্যক্তি শ’নাক্ত হয়েছেন ১৫৩২ জন।

এ নিয়ে দেশে ক’রোনায় মোট মৃ’তের সংখ্যা ৪৭০ জন। আর মোট শ’নাক্তের সংখ্যা ৩৩৬১০জন। সারাদেশের মত কুমিল্লায়ও হু হু করে বাড়ছে আক্রান্ত। কুমিল্লায় গত ২৪ ঘণ্টায় ৮১ জনের দেহে ক’রোনাভাইরাস শ’নাক্ত হয়েছে। যা এখন পর্যন্ত জেলায় সর্বোচ্চ।

এনিয়ে জে’লায় ভা’ইরাসটিতে মোট আ’ক্রান্তের সংখ্যা এখন ৬০৭ জনে দাঁড়িয়েছে। রোববার (২৪ মে) বেলা সাড়ে ৩ টার দিকে এসব তথ্য জানিয়েছেন কুমিল্লা জে’লা সিভিল সার্জন ডা.নিয়াতুজ্জামান।

এদিকে ক’রোনায় নতুন করে একজনের মৃ’ত্যু হয়েছে। এখন পর্যন্ত মোট মা’রা গেছেন ২০ জন। আর নতুন করে ২ জন সুস্থ হয়েছেন। এনিয়ে জে’লায় মোট সুস্থের সংখ্যা ৯০।

জে’লা সিভিল সার্জন জানান, কুমিল্লা জে’লায় গত ২৪ ঘণ্টায় নতুন আ’ক্রান্তদের মধ্যে মুরাদনগরে ৮, চান্দিনায় ২২, হোমনায় ১, তিতাসে ২, দাউদকান্দিতে ৩, মেঘনায় ৮, দেবীদ্বারে ৯, ব্রাহ্মণপাড়ায় ২, বুড়িচংয়ে ৮, মনোহরগঞ্জে ১, লাকসামের ৩, আদর্শ সদরে ৩ ও কুমিল্লা সিটির ১১ জন রয়েছেন।

ডা. নিয়াতুজ্জামান জানান, রোববার দুপুর পর্যন্ত কুমিল্লা জে’লা থেকে সর্বমোট ৭ হাজার ১৩৫ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। নমুনা পরীক্ষা শেষে রিপোর্ট এসেছে ৬ হাজার ৪৪৫ জনের। এর মধ্যে মোট আ’ক্রান্তের সংখ্যা ৬০৭ জন। আর মোট মা’রা গেছেন ২০ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯০ জন।

এদিকে কুমিল্লায় একদিনেই ১১ জন চিকিৎ’সকের ক’রোনা শ’নাক্ত হয়েছে। শনিবার এই ১১ চিকিৎসকসহ আরও ৬৩ জনের ক’রোনা শ’নাক্ত হয়। তাদের মধ্যে নাঙ্গলকোট উপজে’লা স্বাস্থ্য কমপ্লেক্সের আট চিকিৎসক, ছয় স্বাস্থ্যকর্মীসহ ২৫ জনের ক’রোনা শ’নাক্ত হয়েছে।

জে’লা সিভিল সার্জন ডা. মো. নেয়াতুজ্জামান শনিবার এ সব তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, আ’ক্রান্তদের মধ্যে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের দুই চিকিৎসক ও বুড়িচং উপজে’লার এক চিকিৎসকও রয়েছেন।

অপরদিকে কুমিল্লায় শনিবার ক’রোনার উ’পসর্গ নিয়ে মা’রা গেছেন ২ জন। একজন বুড়িচং উপজে’লার সদর ইউনিয়নের জরুইন গ্রামের গ্রাম্য চিকিৎসক মো. বিল্লাল হোসেন।

আরেকজন কুমিল্লার নাঙ্গলকোটের ৭০ বছরের এক বৃদ্ধ (৭০)। শনিবার সকালে উপজে’লার দৌলখাঁড় পূর্ব পাড়ার নিজ বাড়ীতে তার মৃ’ত্যু হয়। খবর পেয়ে উপজে’লা স্বাস্থ্য বিভাগ তার নমুনা সংগ্রহ করে।

যোগাযোগ করা হলে নাঙ্গলকোট উপজে’লা স্বাস্থ্য কর্মক’র্তা ডা. দেবদাস জানান, গত ১৯ মে ক’রোনা আ’ক্রান্ত এক মেডিকেল রিপ্রেজেন্টেটিভের সং’স্পর্শে আসা হাসপাতালের ৪৬ জনের নমুনা পরীক্ষায় ২৫ জনের ক’রোনা শ’নাক্ত হয়েছে।

কুমিল্লা মেডিকেল কলেজের পরিচালক ডা. মজিবুর রহমান জানান, কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের দুই চিকিৎসকসহ হাসপাতাল থেকে নমুনা নেওয়া চার জনের ক’রোনা শ’নাক্ত হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here