মুজিববর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে বাংলাদেশ আওয়ামী যুবলীগের পক্ষ থেকে শিক্ষাপ্রতিষ্ঠান, জনপ্রতিনিধি ও যুবলীগের নেতাকর্মীদের মাঝে চারা বিতরণ ও বৃক্ষরোপন করেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মাইনুল হোসেন খান নিখিল। সামাজিক দূরত্ব বজায় রেখে চাঁদপুর জেলার মতলব উত্তর উপজেলার নিশ্চিন্তপুর স্কুল ও ডিগ্রী কলেজ প্রাঙ্গণ থেকে গতকাল ১৯ জুন বিকাল ৫ টায় এ কার্যক্রম পরিচালনা করা হয়।
এ সময় তিনি বলেন, মুজিববর্ষকে স্মরণীয় করে রাখতে কেন্দ্রীয় যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে সাম্স পরশ ও আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ অক্ষরে অক্ষরে পালন করছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা পয়লা আষাঢ় থেকে বৃক্ষ রোপণের কর্মসূচি উদ্বোধন করেন। তারই ধারবাহিকতায় যুবলীগের চেয়ারম্যান ও আমি সারাদেশের যুবলীগের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করার নির্দেশ দিয়েছি এবং প্রত্যেক যুবলীগর নেতাকর্মীদের অনুরোধ করেছি অন্ত তিনটি (ফলজ, বনজ ও ঔষধি) গাছ লাগানোর জন্য। সে কারনেই আজ মতলব উত্তর উপজেলায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ও এলাকার চেয়ারম্যান, মেম্বার ও যুবলীগের নেতাকর্মীদের হাতে বৃক্ষা রোপনের জন্য গাছ তুলে দেই।প্রাকৃতিক দূর্যোগ মূহুর্তে এই গাছ আমাদের ছায়া হয়ে দাঁড়ায়।
এ উপজেলায় ৫ হাজার বৃক্ষরোপন করা হবে। সকল শিক্ষা প্রতিষ্ঠানে ফলদ ও ঔষুধী গাছ এবং সড়কের দু’পাশে কাঠ গাছ লাগানো হবে। গাছ আমাদের শুধু অক্সিজেনই দেয় না, প্রাকৃতিক বিপর্যয়ে দেয়াল হয়ে দাঁড়ায়। আসুন সবাই মিলে গাছ লাগাই পরিবেশ বাঁচাই। আপনারা দেখেছেন মহামারি করোনার প্রাদুর্ভাবে মানুষ যখন অসহায় হয়ে পড়েছিল তখন এই যুবলীগের নেতা কর্মীরা কিন্ত অসহায় মানুষের পাশে এসে দাঁড়িয়েছে। এখনও জীবনের ঝুঁকি নিয়ে কাজ করছে।
মুজিববর্ষে বৃক্ষরোপন কর্মসূচীর উদ্বোধন অনুষ্ঠানে সহকারী শিক্ষক মাকসুদুর রহমানের পরিচালনায় আরও বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান মোতাহের হোসেন সুফল, কেন্দ্রীয় যুবলীগ নেতা গোলাম রাব্বানী পাপ্পু, মুক্তার চৌধুরী কামাল কলেজের অধ্যক্ষ মোঃ কামাল হোসেন, দাতা সদস্য মোঃ শাহাদাত করিম চৌধুরী, চেয়ারম্যান দেওয়ান আবুল খায়ের, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মাহাবুব হোসেন প্রধান, পৌর যুবলীগের সাধারণ সম্পাদ্ক রোকনুজ্জামান রোকন, প্রধান শিক্ষক মোঃ আরিফ উল্লাহ, প্রধান শিক্ষক খোরশেদ আলম, প্রধান শিক্ষক বাবু সপন কুমার সূত্রধর, প্রধান শিক্ষক আরিফুল্লা, প্রভাষক আল-আমিন পারভেজ।
মুক্তিযোদ্ধা মোঃ মজিবুর রহমান, ম্যানেজিং কমিটির সদস্য এটিএম আসাদুজ্জামান, সদস্য ফরিদ আহম্মেদ,  মোজাম্মেল হক খান, সিরাজুল ইসলাম লস্কর, মোঃ মনির হোসেন মিয়া, সাইফুল ইসলাম খোকন, মোঃ নজরুল ইসলাম খান, আঃ রশিদ প্রধান, সাইফুল ইসলাম মানিক, মোঃ শামিম হোসেন, মোঃ জাহিদুল ইসলাম, সাবেক ইউপি সদস্য বাবলু মিয়া প্রমুখ উপস্থিত ছিলেন।
এছাড়া এলাকার জনপ্রতিনিধি, সূধীজন, সাংবাদিক ও গন্যমান্য ব্যক্তিবর্গও উপস্থিত ছিলেন এ সময় উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here