করোনা ভাইরাসের প্রাদুর্ভাব বাংলাদেশের অন্যান্য উপজেলার ন্যায় মতলবেও ব্যাপক হারে ছড়িয়ে পড়ছে। অাসুন সচেতন হয়ে করোনা ভাইরাসের সংক্রমণের হাত থেকে নিজেকে, পরিবারকে এবং সমাজের অন্যান্য মানুষকে রক্ষা করার জন্য নিম্নোক্ত নিয়ম গুলো মেনে চলি।
* বিকাল ৪ টার মধ্যে সকল প্রকার দোকান ( ঔষধের দোকান ব্যতিত) বন্ধ রাখতে হবে। অন্যথায় অাইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।
* করোনা রোগী সনাক্ত হওয়ার পর রোগীর বাড়ির সাথে সংলগ্ন বাড়ি লকডাউন করা হবে।
* যে সকল স্থানে করোনা রোগী সনাক্ত হবে, সে স্থানের পৌর সচিব/ ইউপি সচিব, ওয়ার্ড কমিশনার/ ইউপি মেম্বার, গ্রাম পুলিশ ও স্থানীয় সুশীল সমাজকে করোনা রোগীর বাড়ি ও লকডাউনকৃত অাশে পাশের বাড়ি মনিটরিং করার জন্য অনুরোধ করছি।লকডাউন শর্ত অমান্য করলে আইনের আওতায় আনা হবে।
* করোনা ভাইরাসের সংক্রমণ রোধে পৌরসভা ও বিভিন্ন ইউনিয়নে দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তাগণ UNO অফিস হতে করোনা অাক্রান্ত রোগীর তথ্য সংগ্রহপূর্বক নিজ নিজ দায়িত্বপ্রাপ্ত এলাকায় অাক্রান্ত রোগীদের মোবাইলের মাধ্যমে খোঁজ খবর, চিকিৎসা বিষয়ক , ১৪ দিন পর পুনরায় টেস্ট করানো, লকডাউন এবং সুস্থ্য না হওয়া পর্যন্ত মনিটরিং করার জন্য অনুরোধ করছি।
* ঘর থেকে বের হতে অবশ্যই মুখে মাস্ক লাগিয়ে বের হবেন। অন্যথায় অাইনানুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।
* নিরাপদ শারীরিক দুরত্ব বজায় ( একজন হতে অারেকজন নুন্যতম ৩ ফুট) রাখতে হবে।
* অপ্রয়োজনে বাড়ি থেকে বের হওয়া, অাড্ডা, গণ জমায়েত, ভীড় করা যাবে না।
* সাবান পানি দিয়ে ভালভাবে ( নুন্যতম ২০ সেকেন্ড) হাত না ধুঁয়ে চোখ, মুখ ও নাকে হাত দিবেন না।
* সকল ব্যবসায়ীবৃন্দের প্রতি অনুরোধ করছি, এ মহামারীকালিন সময়ে বেশি মুনাফা লাভের চিন্তা না করে, শুধু মাত্র টিকে থাকার বা বেচে থাকার জন্য যতটুকু দরকার, তত টুকু করুন। বেচে থাকলে মুনাফা করা যাবে।
মনে রাখবেন, অাপনার সুস্থ্যতা অাপনার হাতে।
হে আল্লাহ্ এ মহামারী করোনা ভাইরাসের হাত থেকে আমাদের সকলকে রক্ষা করুন, আমিন। আন্তরিকভাবে-ফাহমিদা হক,উপজেলা নির্বাহী অফিসার,মতলব দক্ষিণ, চাঁদপুর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here