জেমকন খুলনার তরুণ ক্রিকেটার শামীম হোসেন পাটোয়ারিকে ব্যাট উপহার দিয়েছেন দলটির অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। শুক্রবারের ফাইনালে গাজী গ্রুপ চট্টগ্রামকে ৫ রানে হারিয়ে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের শিরোপা জিতে নেয় জেমকন খুলনা। ফাইনাল শেষে ড্রেসিংরুমে শামীমের হাতে উপহার হিসেবে নিজের একটি ব্যাট তুলে দেন মাহমুদউল্লাহ।

টুর্নামেন্টে নজরকাড়া পারফরম্যান্সে যে কয়জন তরুণ ক্রিকেটার আলো কেড়েছেন শামীম তাদেরই একজন। অনূর্ধ্ব-১৯ দলের হয়ে দেশকে বিশ্বকাপ জেতানোয় অসামান্য ভূমিকা ছিল শামীমের। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপেও বাঁহাতি ব্যাটিং আর ডানহাতের অফ স্পিনে নিজের জাত চিনিয়েছেন তিনি।

বোলিং-ব্যাটিংয়ের পাশাপাশি শামীম প্রশংসা কুড়িয়েছেন ফিল্ডিংয়ের কারণেও। খুলনার দারুণ সাফল্যের পেছনে বড় অবদান শামীমের দুর্দান্ত ও নির্ভুল ফিল্ডিংয়ের।

প্রসঙ্গত,চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার ধানুয়া গ্রামের ছেলে শামীম হোসেন বাবা হামিদ পাটওয়ারী, মা রিনা বেগম গৃহিণী। পাঁচ ভাই-বোনের মধ্যে শামীম সবার ছোট। গ্রামের স্কুলে প্রাথমিক এবং মাধ্যমিকের ৯ম শ্রেণী পর্যন্ত পড়াশোনা। তার পর বিকেএসপিতে। এখন উচ্চ মাধ্যমিকের দ্বিতীয় বর্ষে, মানবিক বিভাগে পড়াশোনা করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here