মোঃ রাসেল প্রধান একজন তরুণ রাজনৈতিক ব্যক্তিত্ব। মতলব দক্ষিণ উপজেলার ৪নং নারায়ণপুর ইউনিয়ন যুবলীগের সকল কর্মকান্ডে যিনি নেতৃত্বের অগ্রভাগে থাকেন সব সময়। স্বচ্ছ রাজনৈতিক চিন্তার অধিকারী এ তরুণ যুবলীগ নেতার রাজনৈতিক ভাবনা নিয়ে কথা হয় তাঁর সাথে। তিনি অকপটে তার ভবিষ্যৎ পরিকল্পনা ব্যক্ত করেন। একান্ত সাক্ষাৎকারে মোঃ রাসেল প্রধান জানান, রাজনৈতিক পথ চলায় আমি কী দিতে পেরেছি তা জানি না, তবে সিনিয়র জুনিয়র সকলের ভালোবাসায় মুগ্ধ। এই ভালোবাসাকে পুঁজি করে আমি এখন নারায়ণপুর ইউনিয়ন আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক প্রার্থিতা ঘোষণা করেছি। দলের নীতি আদর্শ মেনে সব সময় সংগঠনের সাথে সম্পৃক্ত ছিলাম, ভবিষ্যতেও থাকবো ইনশাআল্লাহ। বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হিসেবে ভবিষ্যতে দলের নেতৃবৃন্দ আমাকে নারায়ণপুর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব দিলে নিষ্ঠা ও সততার সাথে পালন করার চেষ্টা করবো। তিনি আরও বলেন, আমি চেষ্টা করি সব সময় দলের আনুগত্য করে রাজনৈতিক কাজ পরিচালনা করতে। আশা করি উপজেলা, জেলা এবং কেন্দ্রীয় নেতৃবৃন্দ দলের প্রতি আমার অতীতের ত্যাগ বিবেচনা করে আমাকে আমার লক্ষ্যে পৌঁছাতে সহায়তা করবেন।
তৃণমূল থেকে উঠে আসা সাবেক এ ছাত্রনেতা জানান, ছাত্রজীবনে নারায়ণপুর ইউনিয়নের ৩নং ওয়ার্ড ছাত্রলীগের সভাপতির দায়িত্ব দিয়ে তাঁর রাজনৈতিক ক্যারিয়ার শুরু। পরে তিনি ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। ২০০৭-০৮ সেশনে মতলব দক্ষিণ উপজেলা ছাত্রলীগের সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি নারায়ণপুর ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য হিসেবেও দায়িত্ব পালন করেন। তিনি বঙ্গবন্ধু সমাজকল্যাণ পরিষদ নারায়নপুর ইউনিয়ন শাখার সাধারণ সম্পাদক ছিলেন। বর্তমানে তিনি নারায়ণপুর ইউনিয়ন আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক পদপার্থী হিসেবে তাঁর সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করে আসছেন।
মোঃ রাসেল প্রধান সততা, নিষ্ঠা ও সাংগঠনিক দক্ষতা দিয়ে বাংলাদেশ আওয়ামী যুবলীগের মতলব দক্ষিণ উপজেলার নারায়ণপুর ইউনিয়নের নেতা-কর্মীদের নিয়ে কাজ করে যাওয়ার চেষ্টা করে যাচ্ছেন। নারায়ণপুর ইউনিয়ন আওয়ামী যুবলীগের সাবেক আহ্বায়ক কমিটির সদস্য মোঃ রাসেল প্রধান সংগঠনের তৃণমূল নেতা-কর্মীদের সাথে নিয়ে একটি শক্তিশালী যুব সংগঠন তৈরি করেছেন। তিনি রাজনৈতিক কর্মকা- পরিচালনার পাশাপাশি বিভিন্ন সামাজিক কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সরকারের একার পক্ষে মাদক ইভটিজিং বাল্যবিবাহ রোধ করা সম্ভব নয়। এ কাজে আমি সব সময়ই স্থানীয় জনপ্রতিনিধি এবং উপজেলা প্রশাসনের কাজে সহায়তা করার চেষ্টা করেছি।
দেশে করোনা মহামারী দেখা দিলে মোঃ রাসেল প্রধানের নিজ উদ্যোগে কর্মহীন অসহায় দুঃস্থ মানুষের জন্য খাদ্য সামগ্রী ও আর্থিক সহযোগিতার কার্যক্রম পরিচালনা করা হয়। বর্তমানে তা অব্যাহত রয়েছে।
কর্মজীবনে মোঃ রাসেল প্রধান উপজেলার নারায়ণপুর বাজারের একজন সফল ব্যবসায়ী। তিনি ২০০৩ সাল থেকে অত্র বাজারে মোবাইল ব্যবসার সাথে সম্পৃক্ত রয়েছেন। তিনি মোবাইল সিটি নামক দোকানের স্বত্বাধিকারী।
মোঃ রাসেল প্রধান বিভিন্ন সামাজিক প্রতিষ্ঠানে জড়িত থেকে শিক্ষা বিস্তার ও সমাজ উন্নয়নে অবদান রেখে চলেছেন। বর্তমানে তিনি নারায়ণপুর ডিগ্রি কলেজ গভর্নিংবডির হিতৈষী সদস্য, নারায়ণপুর পূর্ব বাজার জামে মসজিদ পরিচালনা কমিটির সদস্য, পূর্ব বাড়ৈগাঁও জামে মসজিদ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক, নারায়ণপুর বাজার বণিক সমিতির সদস্য, নারায়ণপুর স্বপ্নবিলাস সমবায় সমিতির সাধারণ সম্পাদক হিসেবে সুনামের সাথে দায়িত্ব পালন করছেন। মোঃ রাসেল প্রধান ১৯৮৩ সালের ২৬ মার্চ চাঁদপুর জেলার মতলব দক্ষিণ উপজেলার বাড়ৈগাঁও গ্রামে জন্মগ্রহণ করেন। তাঁর পিতা মরহুম মোঃ ছাদেক প্রধান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here