স্টাফ রিপোর্টারঃ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে ভূমিহীন ও গৃহহীন পরিবার পুনর্বাসন এর লক্ষ্যে মতলব দক্ষিণ উপজেলার পেয়ারীখোলা মৌজায় ২৩ টি এবং খিদিরপুর মৌজায় ২ টি আধা-পাকা ঘর নির্মিত হচ্ছে। এর আগে প্রধানমন্ত্রীর কার্যালয়ের দিক নির্দেশনা অনুযায়ী এখনই ঘর করার উপযোগী নিষ্কণ্টক খাস জমি খুঁজে বের করা, ভূমিহীন ও গৃহহীন পরিবার যাচাই-বাছাই করে তালিকা প্রেরণ করা হয়। প্রথম পর্যায়ে এই উপজেলায় ২৫ টি পরিবার ২ শতাংশ খাস জমিতে একটি করে ঘর পাবে। বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার এই নির্দেশনা বাস্তবায়নে কাজ করছে মাঠ প্রশাসন এর কর্মকর্তা ও জনপ্রতিনিধিগণ।

২০ ডিসেম্বর নব-নির্মিত ঘর প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পরিদর্শন করেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব এড. নুরুল আমিন রুহুল। তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলাদেশে কেউ গৃহহীন থাকবে না।

প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা গ্রামের প্রত্যন্ত অঞ্চলে উন্নয়নের জন্য নিরলসভাবে কাজ করছেন। যাদের ঘর নাই, তাদের জন্য ঘর নির্মানের জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছেন। এমনকি তাদের পুনর্বাসনের জন্য ব্যবস্থা গ্রহন করছেন। আপনারা সবাই প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার জন্য দোয়া করবেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হকের সভাপতিত্বে পরিদর্শন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক বিএইচএম কবির আহমেদ।

এ সময় সঙ্গে ছিলেন সহকারী কমিশনার (ভূমি) নুশরাত শারমীন, উপজেলা ভাইস চেয়ারম্যান মবিন সুজন, মহিলা ভাইস চেয়ারম্যান ফেরদৌসি বেগম রুনু, উপজেলা প্রকৌশলী জাকির হোসেন মজুমদার, মতলব দক্ষিণ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মহিউদ্দিন মিয়া, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রফিকুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মোফাজ্জল হোসেন, নায়েরগাঁও উত্তর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান সেলিম মিয়াজী, ভূমি কর্মকর্তা মোয়াজ্জেম হোসেন,  আওয়ামীলীগ নেতা পারভেজ চৌধুরী হানিফ,নায়েরগাঁও উত্তর ইউনিয়ন যুবলীগের সভাপতি প্রার্থী ডাঃ আনোয়ার সরকার, যুবলীগ নেতা সালাউদ্দিন সরকার, নায়েরগাঁও উত্তর ইউনিয়ন পরিষদের মেম্বার ও ইউনিয়ন যুবলীগের সাবেক আহবায়ক রাসেল পাটোয়ারী নিলয়, ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আবুল খায়েরসহ দলীয় নেতাকর্মী ও জনপ্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here