বিজয়_দিবস উপলক্ষে বাংলাদেশে লাল সবুজের অারো একটি রেকর্ড। আজ সকাল ১৬ ডিসেম্বর সকাল ১১ ঘটিকায় ৬৪ জেলার ২৮২ টি উপজেলায় বীর শহীদদের স্বরনে একযোগে গাছের চারা রোপণ করা হয়।
অনুষ্ঠানটি উদ্বোধন হয় নাটোর শহর থেকে। তারপর বাংলাদেশের ৬৪ জেলায় কার্যক্রমটি বাস্তবায়ন করে লাল সবুজ উন্নয়ন সংঘের জেলা ও উপজেলা শাখার সদস্যবৃন্দ।

স্বেচ্ছাসেবী সংগঠন লাল সবুজ উন্নয়ন সংঘের চাঁদপুর জেলা শাখার মতলব দক্ষিণ উপজেলা শাখার আয়োজনে কাচিয়ারা স্কুল এন্ড কলেজ, কাচিয়ারা বালিকা উচ্চ বিদ্যালয়, কাচিয়ারা জামালিয়া হাফিজিয়া আলিম মাদরাসা, নারায়ণপুর, মনিগাঁও মাদরাসা, প্রঙ্গনে আজ মহান বিজয় দিবসে সকাল ১১টায় একযোগে ৬৪ জেলায় গাছের চারা রোপন করা হয়।
লাল সবুজের প্রচেষ্টা সবুজের,
সবুজ করবো দেশটা।
এই প্রতিপাদ্য বিষয়কে কেন্দ্র করে
প্রতিবছর সারা বাংলাদেশ ১ লক্ষ গাছের চারা রোপন করা হয়।

সংগঠনের প্রতিষ্ঠাতা ও সভাপতি কাওসার আলম সোহেল জানান, বিজয় দিবস উপলক্ষে শহীদদের স্বরনেই এমন আয়োজন। সংগঠনের পক্ষ থেকে ২৮২ টি উপজেলায় প্রায় ৫ হাজার গাছের চারা রোপণ করা হয়েছে বলে জানান তিনি।
তারা প্রতিবছর টিফিনের টাকা বাঁচিয়ে শিক্ষার্থীদের মধ্যে এক লাখ গাছের চারা বিতরণ করেন। করোনাকালে স্কুল-কলেজ বন্ধ থাকার পরও গত ৭ জুলাই থেকে ১৬ ডিসেম্বর পর্যন্ত এক লাখ এক হাজার তিনশত চারা রোপণ করা হয়েছে।

অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাচিয়ারা স্কুল এন্ড কলেজের সহকারী প্রদান শিক্ষক জনাব নাসির উদ্দিন (বি.কম),শাহ আলোম ভূঁইয়া, মাওলানা শামসুল আরিফিন এবং কাচিয়ারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব মঈনুল ইসলাম মিয়াজি ও অন্যান্য শিক্ষক ও শিক্ষিকা মন্ডলিরা।

এছাড়া আরো উপস্থিত ছিলেন মতলব দক্ষিণ উপজেলা শাখার সাধারণ সম্পাদক মোঃ রাকিব পাটওয়ারী সাংগঠনিক সম্পাদক রাজিব মৃধা স্বাস্থ্য বিষয়ক সম্পাদক মাজহারুল ইসলাম,নারী বিষয়ক সম্পাদীকা খাদিজাতুল কুবরা তন্নী, শিক্ষা বিষয়ক সম্পাদক ফরহাদ গাজী,সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক রায়হান প্রধান,সংস্কৃতিক বিষয়ক সম্পাদক সিয়াম পাটওয়ারী,সহ-ক্রীড়া সম্পাদক তুষার গাজী,ধর্ম সম্পাদক মোঃ ওমর ফারুক, সহ অর্থ সম্পাদক মকবুল হোসেন খান সদস্য মাসুম,মেহাদি,সুমাইয়া,লিজা,কানিজ ফাতেমা,ফেরদৌসি, তানজিনা,পারবিন,ফাতেমা সহ আরো অনেক সদস্যবৃন্দ উপস্থিত ছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here