চাঁদপুর মতলব দক্ষিণের মুন্সিরহাট উত্তর বাজারে বৃহস্পতিবার রাত প্রায় পৌনে ৪টার দিকের অগ্নিকান্ডে ৪টি দোকান ভস্মিভূত হয়েছে।আগুন নিভাতে গিয়ে হুড়োহুড়ির মধ্যে ব্যবসায়ীসহ ৭ ব্যক্তি আহত হয়েছে।

এতে প্রায় ১৫ লক্ষাধিক টাকার  ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত দোকান মালিকগণের প্রাথমিক ধারনা ।

ওই বাজারের একটি লেপ-তোষকের দোকানে প্রথম আগুন লেগে যায়। ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে এই আগুনের সুত্রপাত ঘটে।

বাজারের ব্যবসায়ী জহিরুল ইসলাম হাজরাসহ একাধিক লোক বলেন ,সালাউদ্দীনের লেপ তোষকের দোকান থেকে আগুন মুহূর্তের মধ‍্যে পাশের দোকানগুলোতে  ছড়িয়ে পড়ে। মুহূর্তের মধ্যেই চারটি  দোকান মালামাল সহ পুড়ে ছাই হয়ে যায়।

এলাকাবাসীর সার্বিক সহযোগিতা ও পরে ফায়ার সার্ভিসের  উপস্থিতিতে প্রায় ঘন্টা খানেক চেষ্টায়  আগুন নিয়ন্ত্রণে আসে। ফলে বাজারের পাশের অন‍্যান‍্য  দোকাগুলো আগুনে পোড়া থেকে রক্ষা হয়।

দোকানগুলোর মধ্যে ছিল তফাজ্জল হোসন হাজরার বড় মুদি দোকান, সালা উদ্দীনের লেপ-তোষকের দোকান, আঃ মতিনের চায়ের দোকান ও নাসির উদ্দীনের কাচা মালের আড়ৎ। সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছেন মুদি দোকানদার, তার প্রায় আট লক্ষ টাকার ক্ষতি হয়েছে যার সিংহভাগ এনজিও থেকে ঋণ নেয়া। ক্ষতিগ্রস্ত সবাই ঋণগ্রস্হ গরীব ব‍্যবসায়ী।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা ও এলাকার লোকজন বলেন, স্থানীয় এমপি মহোদয়  যেন সরেজমিনে এসে সবকিছু দেখে তাদের পাশে দাঁড়ান। এমপি মহোদয়ের সাহায্য ছাড়া তারা ঘুরে দাঁড়ানোর আর কোন ঠাঁই নাই। তাদের ঋণের বোঝা ও ব্যবসা চালু না করতে পারলে পরিবার পরিজন নিয়ে পথে বসতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here