মোঃ রিফাত পাটোয়ারী
মতলবে অসহায় কৃষকের পাশে নারায়ণপুর ইউনিয়নের ছাত্রলীগ নেতা মাসুদ প্রধান (শান্ত)

চাঁদপুর জেলার মতলব দক্ষিণ উপজেলার নারায়ণপুর ইউনিয়নের চরপয়ালি গ্রামের দরিদ্র বর্গাচাষি মোঃ সোহাগ হোসেন। চলতি বোরো মৌসুমে অন্যের ৩২ শতাংশ জমি বর্গা নিয়ে ধান চাষ করেন। কিন্তু করোনাভাইরাসের প্রাদুর্ভাবে আর্থিক ও শ্রমিক সংকটে জমির পাকা ধান কেটে ঘরে তুলতে পারছিলেন না তিনি। ফলে বৃষ্টিতে জমিতেই পাকা ধান নষ্ট হয়ে যাচ্ছিল।বিষয়টি জানতে পেরে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও চাদঁপুর -২ আসনের মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব এডভোকেট নুরুল আমিন রুহুল ভাইয়ের নির্দেশে ও চাঁদপুর জেলা ছাত্রলীগের সংগ্রামী সভাপতি মোঃ জহির উদ্দিন ভাই এবং সংগ্রামী সাধারন সম্পাদক মোঃ সাদ্দাম হোসেন খান ভাইয়ের পরামর্শে ওই চাষির জমির পাকা ধান কেটে বাড়িতে পৌঁছে দিয়েছেন চাঁদপুুুুর মতলব দক্ষিণের নারায়ণপুর ডিগ্রী কলেজ ছাত্রলীগ ও ৪ নং নারায়ণপুর ইউনিয়ন ছাত্রলীগ।

করোনা পরিস্থিতিতে বর্গা নিয়ে চাষ নেওয়া জমির ধান পেকে গেলেও অর্থ সংকটে শ্রমিক দিয়ে ধান কেটে ঘরে উঠাতে পারছিলেন না কৃষক মোঃ সোহাগ হোসেন

২৯ মে শুক্রবার, নারায়ণপুর ইউনিয়ন ছাত্রলীগ নেতা, মাসুদ প্রধান শান্ত বলেন, জেলা ছাত্রলীগের অনুপ্রেরণায় আমরা কৃষকের জমির ধান কেটে দেওয়ার উদ্যোগ নিয়েছি। যারা অর্থ সংকট ও প্রতিকূলতার কারণে ধান কাটতে পারছেন না, তারা আমাদের সঙ্গে যোগাযোগ করলেই আমরা ধান কেটে মাড়াই করে বাড়িতে পৌঁছে দিয়ে আসব।

ধান কাটা ও মাড়াইয়ে ছাত্রলীগ নেতা মাসুদ প্রধান শান্ত সহ অন্যান্যরাও অংশ নেয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here