চাঁদপুর মতলব উত্তরে ভুল চিকিৎসায় লিমা আক্তার নামে এক প্রসূতির মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। শুক্রবার দিবাগত রাতে মতলব উত্তর উপজেলার ছেঙ্গারচর বাজারের পালস এইড জেনারেল হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে এ ঘটনা ঘটে।

মৃত লিমা ছেঙ্গারচর পৌরসভা ঠাকুরচর খান বাড়ির আবুল খায়ের খানের স্ত্রী।

লিমার পরিবারের লোকজন জানান, শুক্রবার রাত ৯টার দিকে লিমার প্রসবব্যথা শুরু হয়। দ্রুত তাকে স্থানীয় পালস এইড জেনারেল হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে ভর্তি করা হয়।

রাত ৮টার দিকে লিমার সিজারিয়ান অপারেশন করা হয়। এতে লিমা পুত্রসন্তানের জন্ম দেন। সিজারের পর থেকে অতিরিক্ত রক্তক্ষরণ বন্ধ হচ্ছিল না লিমার।

অবস্থা বেগতিক দেখে হাসপাতালের মালিক ডা. আকলিমা জাহান তানিয়া লিমাকে গুরুতর অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। পথিমধ্যে লিমার মৃত্যু হয়। অবশ্য নবজাতক সুস্থ রয়েছে।

এ ব্যাপারে হত্যা মামলার প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন নিহত লিমা আক্তারের স্বামী আবুল খায়ের খান।

জানা গেছে, ডা. আকলিমা জাহান তানিয়া মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার হিসেবে দায়িত্বে রয়েছেন। তিন বছর আগে পালস এইড জেনারেল হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার প্রতিষ্ঠা করেন তিনি।

এ ব্যাপারে মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নুসরাত জাহান মিথেন বলেন, ডা. আকলিমা জাহান তানিয়া ছুটিতে রয়েছেন। নিহত লিমা পালস এইড জেনারেল হাসপাতালে ভর্তি ছিলেন। অতিরিক্ত রক্তক্ষরণে লিমা মারা গেছেন। বিষয়টি ডা.আকলিমা জাহান তানিয়া আমাকে ফোনে জানিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here