মতলব দক্ষিণ উপজেলার নায়েরগাঁও দক্ষিণ ইউনিয়নের কমিউনিটি পুলিশিংয়ের মতবিনিময়সভা ২৯ আগস্ট শনিবার বিকেলে নায়েরগাঁও বাজারে অনুষ্ঠিত হয়।

নায়েরগাঁও দক্ষিণ ইউনিয়ন কমিউনিটি পুলিশিং এর সাধারণ সম্পাদক ও বনিক সমিতির সভাপতি মাসুদ রানা পাটোয়ারীর সভাপতিত্বে

মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা কমিউনিটি পুলিশিংয়ের প্রধান সমন্বয়কারী ও মতলব দক্ষিণ থানার অফিসার ইনচার্জ স্বপন কুমার আইচ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মতলব দক্ষিণ উপজেলা কমিউনিটি পুলিশিং এর সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন প্রধান। এছাড়াও উপস্থিত ছিলেন নায়েরগাঁও উত্তর কমিউনিটি পুলিশিং এর সাধারণ সম্পাদক জনাব আবুল খায়ের, নায়েরগাঁও উত্তর ইউপি এর প্যানেল চেয়ারম্যান ও কমিউনিটি পুলিশিং এর উপদেষ্টা রাসেল পাটোয়ারী মিলন, বাজার ব্যবস্থাপনা কমিটির সাধারণ সম্পাদক নেছার উদ্দিন, নায়েরগাঁও দক্ষিণ কমিউনিটি পুলিশিং সমন্বয়ক হিসেবে বক্তব্য করেন থানার এসআই শাহ আলম। গণ্যমান্য ব্যক্তিবর্গ, বাজার কমিটির অন্যান্য সদস্যবৃন্দ, রাজনৈতিক নেতৃবৃন্দ, সহ অনেকেই উপস্থিত ছিলেন।

সভায় থানার অফিসার ইনচার্জ স্বপন কুমার আইচ বলেন, এলাকার আইন-শৃঙ্খলা স্বাভাবিক রাখার স্বার্থে কমিউনিটি পুলিশিং ও বিট পুলিশিং এর মাধ্যমে এলাকার ছোট ছোট অপরাধ এলাকাতেই মীমাংসা করার পক্ষে মতামত দেন। এছাড়াও এলাকা হতে মাদক ও জঙ্গি নির্মূলে একাত্মতা প্রকাশ করেন। বাল্যবিয়ে ইভটিজিং এর মত ঘটনা যাতে না ঘটে সেজন্য কমিউনিটি পুলিশিং ও বিট পুলিশিং এর সকল সদস্যকে সজাগ থাকার পরামর্শ দেন। যে কোনো ঘটনা ঘটার সাথে সাথে আইন-শৃঙ্খলা বাহিনীকে অবহিত করার পরামর্শ দেন।

সভায় সকল ভক্তাগন এই মর্মে একাত্মতা পোষণ করেন, যে ইউনিয়ন ভিত্তিক কমিউনিটি পুলিশিং ও বিট পুলিশিং ব্যবস্থা চালু থাকলে যেকোনো সমস্যা দ্রুত সমাধান করা সম্ভব এবং এলাকাকে অপরাধমূলক কর্মকান্ড হইতে মুক্ত রাখা সম্ভব। পরে নায়েরগাঁও বাজারে জনগণের মাঝে করোনা সম্পর্কে সতর্কতা সৃষ্টির জন্য সকলের মাঝে বক্তব্য প্রদান করা হয় এবং দুই শতাধিক মাস্ক বিতরণ করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here