মতলব দক্ষিণ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উদ্যোগে গতকাল ২১ আগস্ট শুক্রবার বেলা ১১ টায় মতলব থানা প্রাঙ্গণে অগ্নিনিবার্পণ মহড়া অনুষ্ঠিত হয়।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার আসাদুজ্জামান ও তাঁর সঙ্গীয় অফিসার এবং ফায়ারম্যানদের সহায়তায় এ অগ্নিনির্বাপণ মহড়া অনুষ্ঠিত হয়।

অগ্নিনির্বাপণ মহড়ায় স্টেশন অফিসার তাঁর সহযোগীগণ আগুন নিভানোর কৌশল সমূহ হাতে কলমে ভিজা চটের বস্তা, ভিজা কাঁথা এবং হাতের সাহায্যে দেখিয়ে দেন। এছাড়াও গ্যাস সিলিন্ডারে আগুন লাগলে আতঙ্কিত না হয়ে কিভাবে আগুন নিভাতে হবে তা থানার সকল অফিসার ফোর্স এবং নারী পুলিশদের হাতে-কলমে শিখান।

এছাড়াও গ্যাস সিলিন্ডারের আগুন নেভানো সম্ভব না হলে রশিতে আংটা লাগিয়ে তার সাহায্যে সিলিন্ডার কে টেনে নিয়ে খোলা জায়গায় রাখা বা পানিতে রাখার পরামর্শ দেন।

স্টেশন ইনচার্জ মোঃ আসাদুজ্জামান বলেন, সাধারণত হঠাৎ কোথাও আগুন লাগলে আমরা সকলেই ভয়ে আতঙ্কিত হয়ে যাই।আতঙ্কিত না হয়ে সামান্য কৌশল জানা থাকলেই আগুন নেভানো সম্ভব হয় এবং মানুষের সম্পত্তি এবং জানমাল রক্ষা করা সম্ভব হয়।

তিনি বলেন,চাঁদপুর জেলার পুলিশ সুপার মাহবুবুর রহমান পিপিএম বার মহোদয়ের পরামর্শ ও নির্দেশক্রমে আজ অগ্নিনির্বাপণ মহড়া থানায় অনুষ্ঠিত হলো।
এ সময় মতলব দক্ষিণ থানার অফিসার ইনচার্জ স্বপন কুমার আইচসহ পুলিশ কর্মকর্তাগণ ও পুলিশ সদস্যগণ উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here