সমির ভট্টাচার্য্য :

শান্তিপূর্ণভাবে সম্পন্ন হলো মতলব পৌরসভা নির্বাচন। এতে মেয়র পদে বিপুল ভোটে পুনরায় মেয়র হয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আওলাদ হোসেন লিটন l

এদিকে নির্বাচনের দিন দুপুরে ভোট কারচুপির অভিযোগ এনে নির্বাচন বর্জন করেন জাতীয় পার্টির মনোনীত প্রার্থী দেওয়ান মোহাম্মদ আলাউদ্দিন এবং ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রার্থী মোঃ শফিকুল ইসলাম প্রধান। তবে মতলব পৌরসভার সবকটি কেন্দ্রে ঘুরে কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থীদের কাছ থেকে তেমন কোনো অভিযোগ পাওয়া যায়নি। ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণের কারণে প্রতিটি ভোটকেন্দ্রে ভোটারদের উপস্থিতি লক্ষ করা গেছে।

নির্বাচনে মেয়র পদে বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত মেয়র প্রার্থী ও বর্তমান মেয়র আওলাদ হোসেন লিটন (প্রতীক- নৌকা) ২০ হাজার ৬শত ৯৪ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ও সাবেক মেয়র এনামুল হক বাদল (প্রতীক- ধানের শীষ) পেয়েছেন৯শত ৭৯ ভোট। যদিও বিএনপি মনোনিত এই প্রার্থী নির্বাচনের নির্বাচনের ৬দিন পূর্বে নির্বাচন বর্জন করেন। এছাড়াও জাতীয় পার্টি মনোনীত মেয়র প্রার্থী দেওয়ান মোহাম্মদ আলাউদ্দিন কবির (প্রতীক- লাঙ্গল) ১৯৭ ভোট এবং ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের মনোনীত মেয়র প্রার্থী মোঃ সফিকুল ইসলাম (প্রতীক- হাসপাখা) ৭৫৭ ভোট পেয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here