• চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মেঘনা নদীতে অভিযান চালিয়ে ৮ জেলে,৬০হাজার মিটার কারেন্ট জাল ও ইঞ্জিনচালিত ট্রলার করা হয়েছে।

১৫ অক্টোবর,বৃহস্পতিবার রাতে উপজেলা নির্বাহী অফিসার স্নেহাশীষ দাশ নেতৃত্বে অভিযান পরিচালিত হয়।

পরবর্তীতে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী মেজিস্ট্রেট স্নেহাশীষ দাশ ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ৭ জন আসামির প্রত্যেককে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড ও ১ জনকে ৫০০ টাকা অর্থদন্ড প্রদান করা হয়। জব্দকৃত জালগুলো পুড়িয়ে ফেলা হয়।

কারাদণ্ডপ্রাপ্তরা হলেন মুন্সিগঞ্জ জেলার সদও উপজেলার চর আব্দুলালপুর গ্রামের মনমদওরের ছেলে আলী আজগর, মহীদ আলীর ছেলে মাইন উদ্দিন, মবু খার ছেলে দেলোয়ার হোসেন, মহীদ আলীর ছেলে আক্তার হোসেন, দুলাল তালুকদারের ছেলে স্বপন হোসেন, বাদল সরকারের ছেলে আরিফ, শহীদুল্লাহ মোল্লার ছেলে রুবেল ও জয়নাল মালের ছেলে মেহেদীকে ৫০০ টাকা অর্থদন্ড প্রদান করা হয়।

অভিযান পরিচালনাকালে উপস্থিত ছিলেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মনোয়ারা বেগম, ইউএনও’র সিএ আমিনুল ইসলাম।

উপজেলা নির্বাহী অফিসার স্নেহাশীষ দাশ বলেন, মা ইলিশ রক্ষার সরকারের সকল কার্যক্রম বাস্তবায়নে আমরা সক্রিয় থাকবো। কেউ যদি সরকারে নিদের্শনা অমান্য করে নদীতে নামে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মনোয়ারা বেগম জানান, জেলে ও আড়ৎদারদেরকে অনেক সচেতন করার লক্ষ্য বিভিন্ন বাজার ও মাছ ঘাটে মাইকিং ও সচেতনতামূলক সভা করেছি। যে কোন মূল্য তারা সরকারের মা ইলিশ রক্ষা অভিযান সফল করবেন ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here