চাঁদপুর মতলব উত্তর উপজেলায় কোভিড-১৯ ভ্যাকসিনেশন রেজিস্ট্রেশন কার্যক্রম উদ্বোধন করেন চাঁদপুর-২ (মতলব উত্তর-দক্ষিণ) আসনের সংসদ সদস্য এবং ডাক টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সদস্য আলহাজ এ্যাড. নুরুল আমিন রুহুল।

শনিবার সকালে উপজেলা পরিষদ কমপ্লেক্সে আনুষ্ঠানিক ভাবে বীর মুক্তিযোদ্ধাদের রেজিস্ট্রেশন করার মাধ্যমে এ কার্র্যক্রম উদ্বোধন করা হয়।

 

এ্যাড. নুরুল আমিন রুহুল বলেন, অনলাইনে ডিজিটাল ভ্যাকসিন ম্যানেজমেন্ট সিস্টেম ‘সুরক্ষা’তে রেজিস্ট্রেশন ছাড়া এ ভ্যাকসিন কাউকে দেওয়া হবে না। কোভিড ভ্যাকসিন ম্যানেজমেন্ট সিস্টেম ‘সুরক্ষা’ ডেভেলপমেন্টের সঙ্গে সম্পৃক্তদের ধন্যবাদ জানান। তিনি বলেন, এটা একটা যুগান্তকারী কাজ। ভারতের বাইরে সবচেয়ে কম মূল্যে বাংলাদেশ ভ্যাকসিন পাচ্ছে বলেও তিনি জানান।

 

তিনি বলেন, অনলাইনে রেজিস্ট্রেশন ছাড়া টিকা দেওয়া হবে না। ‘সুরক্ষা’-এর রেজিস্ট্রেশনের বাইরে টিকা দেওয়াকে আমরা নিরুৎসাহিত করছি। আমাদের এই ডাটাগুলো সংরক্ষণ করতে হবে, অ্যানালাইসিস করতে হবে। অনলাইনের এই তথ্যগুলো পরবর্তী সময়ে অনেক কাজে আমাদের লাগাতে হবে।

 

এসময় উপস্থিত ছিলেন- উপজেলা নির্বাহী অফিসার স্নেহাশীষ দাশ, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শাহিনা আক্তার, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নুসরাত জাহান মিথেন, সহকারী কমিশনার আফরোজা হাবিব শাপলা, মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ শাহজাহান কামাল, ক্যাপ্টেন মুহাম্মদ সায়েম আকতার প্রমূখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here