মতলব উত্তরে উপজেলার নতুন করে আরও পাঁচ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এই পাঁচজন নিয়ে মতলব উত্তর উপজেলায় মোট ৩২ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। নতুন করে করোনার পজেটিভ আসা ৫ জনের মধ্যে একজনের মৃত্যু হয়েছে এর মধ্যেই। উপজেলায় এ পর্যন্ত মারা গেছেন ৬ জন।

রোববার ২১ জুন রাত সাড়ে ৯ টার দিকে এই পাঁজনজনের নমুনা পরীক্ষার পজিটিভ রিপোর্ট মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এসে পৌছে বলে জানান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.নুশরাত জাহান মিথেন।

গত ১৯ জুন শুক্রবার তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, গত ১৯ জুন শুক্রবার বুথ এর মাধ্যমে করোনার উপসর্গ থাকা মোট ১৭ জনের কোভিট-১৯ এর নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে ১৫ জনের রিপোর্ট এসেছে। বাকী দইজনের রিপের্ট অপেক্ষমান রয়েছে। রিপোর্ট আসা ১৫ জনের মধ্যে ৫ জনের রিপোর্ট পজেটিভ নএসেছে। পজেটিভ আসা নতুন করে করোনা শনাক্ত রোগীরা হলেন- উপজেলার এখলাছপুর ইউনিয়নের হাশিমপুর গ্রামের রুহুল আমিন (২৪), ফতেপুর পূর্ব ইউনিয়নের শাহাবাজকান্দিও নাসির উদ্দিন সরকার (৫৮), উপজেলার কালিপুর বাজার জনতা ব্যাংক শাখার কর্মকর্তা জিন্নাতুর রহমান (৩২) এখলাছপুরের জয়নাল পাটোয়ারী (২৫) ও আহসান উল্লাহ (৭৫)।

এদের মধ্যে নতুন করে করোনা রিপোর্টে পজেটিভ আসা আহসান উল্লাহ (৭৫) রিপোর্ট আসার আগেই মারা গেছেন। তিনি যেদিন নমুনা দিয়েছেন সেদিনই বিকেলে করোনার উপসর্গ নিয়ে মারা যান। অর্থ্যাাৎ সকালে তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনার নমুনা দেন। আর ওই দিনই তিনি বিকেলে না রফেরার রদেশে চলে গেছেন। মরনব্যধি করোনার রিপোর্ট তিনি দেখে যেতে পারলেন না।

তার পজেটিভ রিপোর্ট আসে রোববার ২২ জুন রাত সাড়ে ৯টার দিকে। ওই ১৭ জনের নমুনা নেওয়া ব্যক্তিদের আরো দুইজনের রিপোর্ট অপেক্ষমান রয়েছে বলে জানা গেছে।

এদিকে নতুন করে করোনায় আক্রান্তদের বাড়ি লকডাউন করা হবে বলে জানান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নুশরাত জাহান মিথেন।

উল্লেখ্য মতলব উত্তর উপজেলায় এখন পর্যন্ত নতুন করোনা সনাক্ত হয়েছে ৩২ন। আর করোনায় মারা গেছে ৬ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here