চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলায় চিকিৎসকসহ নতুন করে আরো ১৫ জনের দেহে করোনা (পজেটিভ)ভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে উপজেলায় ৭১ জন করোনা রোগী শনাক্ত হলো। ২০ জুন শনিবার দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে এ তথ্য পাওয়া গেছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কার্যালয় সূত্রেজানা গেছে, মতলব দক্ষিণ উপজেলায় নতুন করে ১৫ জন ও পুরনো ৬ জনেরও করোনা পজেটিভ রিপোর্ট এসেছে।

সূত্রে প্রকাশ, নতুন করে আক্রান্ত ব্যক্তিদের মধ্যে শহরের কলাদী এলাকার ৫ জন,ঘোষপাড়ার ১ জন, নবকলসের ৪ জন,বাইশপুরের ১ জন, মধ্যদিঘলদীতে ১ জন, উপাদী দক্ষিণ ইউনিয়নের ঘোড়াধারী গ্রামের ১ জন ও ভ্রাম্যমান ১ জন। আর পূর্ব সংক্রমিত বাজারের ব্যবসায়ী রাধু সাহা(৭৫) এর পরিবারের ৬ জনের রিপোর্ট পুনরায় পজেটিভ এসেছে।

এদিকে নতুন শনাক্ত ব্যক্তিদের মধ্যে চিকিৎসক, রাজনীতিবিদ,শিক্ষকও রয়েছেন। এ পর্যন্ত করোনা আক্রান্ত ৬ রোগী সুস্থ হয়েছেন ও ২ জন মারা গেছেন

এখনো কিছু নমুনা পরীক্ষার ফলাফল অপেক্ষামান রয়েছে। দেরিতে এ উপজেলায় করোনার সংক্রমণ শুরু হলেও বর্তমানে এর দ্রুত প্রাদুর্ভাবে জনগণ আতঙ্কে আছে। দিন দিন আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। করোনার রেড জোনের তালিকায়ও রয়েছে এ উপজেলাটি।

কচি- কাঁচা প্রি- ক্যাডেট স্কুলের প্রধান শিক্ষক ও আল- আমিন ক্রীড়া চক্রের সাধারণ সম্পাদক ফারুক আহমেদ বাদল বলেন, স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে মানুষ অবহেলা করায় আক্রান্তের সংখ্যা আমাদের এখানে দ্রুত বাড়ছে। তাই জনসাধারণের আরও সচেতন হয়ে স্বাস্থ্যবিধি, সামাজিক দূরত্ব ও জনসমাগম এড়িয়ে চলার আহবান জানান তিনি।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ গোলাম কাওছার হিমেল , নায়েরগাঁও দিগন্ত কে জানান  নতুনকরে আক্রান্তদের বাড়ি লকডাউন করা ও আক্রান্ত ব্যক্তিদের পরিবারের সদস্যদের নমুনা সংগ্রহ করা হবে।তারা নিজেদের বাড়িতে চিকিৎসাধীন আছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here