কোভিড-১৯ এর করোনা টিকা গ্রহণ সারাদেশের ন্যায় মতলব দক্ষিণেও সর্বসাধারণের মাঝে আগ্রহ দেখা দিয়েছে। টিকা গ্রহণকারীদের মাঝে কোন রকম পাশ্বপ্রতিক্রিয়া না থাকায় করোনার টিকা গ্রহণে আগ্রহ বৃদ্ধি পেয়েছে বলে জানান চিকিৎসকরা।

৭ ফেব্রুয়ারি সারাদেশে একযোগে করোনা ভাইরাস প্রতিরোধে টিকা প্রদান কার্যক্রমের উদ্বোধন করা হয়।

মতলব দক্ষিণ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, করোনা ভাইরাসের টিকা প্রদানে ৭ ফেব্রুয়ারি থেকে ১৬ ফেব্রুয়ারি পর্যন্ত মোট- ২ হাজার ৯০ জন টিকা গ্রহণ করেন।

তন্মধ্যে উপজেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ, পৌরসভার মেয়র, থানা পুলিশের কর্মকর্তাবৃন্দ, জনপ্রতিনিধি, চিকিৎসক, সাংবাদিকসহ বিভিন্ন পেশার মানুষজন আগ্রহের সাথে এই টিকা গ্রহণ করতে হাসপাতালে যান। গত ৯ দিনের মধ্যে টিকা গ্রহণ করেন ২ হাজার ৯০ জন।

৭ ফেব্রুয়ারি ৩০ জন, ৮ ফেব্রুয়ারি ৬০ জন, ৯ ফেব্রুয়ারি ২শত জন, ১০ ফেব্রুয়ারি ২শত ৬০, ১১ ফেব্রুয়ারি ৪শত ৩০ জন্য, ১৩ ফেব্রুয়ারি ২শত ৮০, ১৪ ফেব্রুয়ারি ২শত ৫০ জন এবং ১৫ ফেব্রুয়ারি ৩শত ১০ জন ও ১৬ ফেব্রুয়ারি ২শত ৬০ জন।

সূত্রে আরও জানা যায়, মতলব দক্ষিণ উপজেলার জন্য ৬শত ২৬ ভায়াল করোনা ভাইরাসের টিকা এসেছে। যার মাধ্যমে ৬ হাজার ২শত ৬০ ডোজ টিকা প্রদান করা যাবে। অনলাইন রেজিস্ট্রেশন এর মাধ্যমে প্রতিদিনই টিকা গ্রহণে আগ্রহী ব্যক্তিরা মতলব দক্ষিণ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে টিকা গ্রহণ করছেন। স্বাস্থ্যবিধি মেনে সুশৃংখলভাবে টিকা প্রদান করা হচ্ছে বলে জানান চিকিৎসকরা।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ গোলাম কাওসার হিমেল চাঁদপুর টাইমসকে বলেন, মতলব দক্ষিণে এখন পর্যন্ত যারাই টিকা গ্রহণ করেছেন তাদের কাছ থেকে এখন পর্যন্ত টিকার পার্শ্বপ্রতিক্রিয়া অভিযোগ পাওয়া যায়নি। যার ফলে টিকা গ্রহণের আগ্রহ দিনদিন বেড়ে চলেছে। যারা টিকা নিচ্ছেন তাদেরকে ৪ সপ্তাহ পর দ্বিতীয় ডোজ টিকা গ্রহণ করতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here