মাহ্ফুজ মল্লিকঃ

মতলব দক্ষিণ উপজেলা পরিষদের উপ-নির্বাচনের তফসিল ঘোষণা ইতোমধ্যে হয়ে গেছে। তফসিল অনুযায়ী আগামি ২০ অক্টোবর অনুষ্ঠিত হবে এ উপজেলার উপ-নির্বাচন। তফসিল ঘোষণার আগে থেকেই আওয়ামী লীগের মনোনয়ন পেতে প্রার্থীদের দৌঁড়-ঝাপ শুরু হয়ে যায়। কয়েকজন চেয়ারম্যান প্রার্থী পোস্টার, ব্যানার ও ফেস্টুনের মাধ্যমে তাদের প্রার্থীতা জানান দেন।

চেয়ারম্যান পদে ৬ জন প্রার্থী বাংলাদেশ আওয়ামী লীগ থেকে তাদের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বলে দলীয় সূত্রে জানা গেছে। তারা হলেন- মতলব দক্ষিণ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিএইচএম কবির আহমেদ, মতলব পৌরসভার সাবেক চেয়ারম্যান নুরুল ইসলাম নুরু, মতলব দক্ষিণ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান অধ্যাপক সিরাজুল মোস্তফা তালুকদার, চাঁদপুর-২ আসনের সাবেক সাংসদ রফিকুল ইসলামের ছোট ভাই তৌফিকুল ইসলাম, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান শওকত আলী দেওয়ান (বাদল) ও আবদুস ছাত্তার মিয়া। তারা প্রত্যেকেই দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করে দাখিল করেছেন। তবে উপজেলা নির্বাচন অফিস থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ১ জন। তিনি হলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিএইচএম কবির আহমেদ।
আজ সোমবার (২১ সেপ্টেম্বর) ধানমন্ডিস্থ আওয়ামী লীগ কার্যালয়ে সব প্রার্থীদের নিয়ে বৈঠক হওয়ার কথা রয়েছে বলে নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে। এদিকে দলীয় মনোনয়ন পেতে উল্লেখিত প্রার্থীরাই স্থানীয় সংসদ সদস্য, জেলা ও উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দসহ শীর্ষ পর্যায়ের নেতৃবৃন্দের সাথে যে যার মতো করে যোগাযোগ করছেন। আজ সোমবার অথবা কাল মঙ্গলবারের মধ্যে আওয়ামী লীগের প্রার্থীতা চূড়ান্ত ঘোষণা হওয়ার সম্ভাবনা রয়েছে বলেও জানা গেছে।
উল্লেখ্য, চলতি বছরের ১২ মার্চ মতলব দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান এএইচএম গিয়াস উদ্দিন মারা যাওয়ার কারণে এই পদটি শূন্য হয়।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, এই উপজেলায় পৌরসভা ও ৬টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১ লাখ ৮০ হাজার ৫৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৯৭ হাজার ৩শ’ ৬৯ জন ও নারী ভোটার ৯০ হাজার ৬শ’ ৮৭ জন। ভোট কেন্দ্র সংখ্যা ৫৭ টি।
২১ সেপ্টেম্বর, ২০২০।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here