মতলব দক্ষিণ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কয়েকজন নার্সের বিরুদ্ধে দায়িত্ব অবহেলার অভিযোগ পাওয়া গেছে। ইব্রাহিম আল সোয়াব নামে এক ভুক্তভোগী নার্সের দায়িত্ব অবহেলা সহ নানাহ অভিযোগ উল্লেখ করে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার নিকট লিখিতভাবে অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগে জানা যায়,২৮ অক্টোবর ভোর বেলায় অভিযোগকারী ইব্রাহিম আল সোয়াবের বোন ফাতেমা আক্তারকে (গর্ভবতী) নিয়ে হাসপাতালের লেবার ওয়ার্ডে নিয়ে যায় দায়িত্বরত নার্স ও আয়া। সেখানে দুই ঘন্টা অপেক্ষা করার পরও রোগীর কোন খোজখবর নিতে আসেনি কেউ। দুই ঘন্টা পর ভর্তির জন্য জরুরী বিভাগে যেতে বলে নার্স।

ঐ সময় তার বোনের চিৎকারে নার্স বা ডাক্তার কেউ এগিয়ে আসেনি। তার বোনের চিকিৎসক এই হাসপাতালের মেডিকেল অফিসার ডাঃ নিগার সুলতানের সাথে নার্সদের যোগাযোগ করার জন্য অনুরোধ করা হলেও তারা কোন কর্নপাত করেনি এবং তার বোনের সাথে দেখা করতেও দেয়নি। আয়াদেরকে দুইশত টাকা দিলে ভিতরে যেতে দেয়। সে টাকা না দেওয়ায় তার বোনের সাথে দেখা করতে দেয়নি।

তারা বলেন, আপনার বোনকে সিজার করতে হবে দ্রুত মা ও শিশু হাসপাতারে নিয়ে যান। পরে হাসপাতালে সঠিক চিকিৎসা না পেয়ে বোনকে বাঁচাতে মতলব সেন্ট্রাল হাসপাতালে নিয়ে সিজার অপারেশন করানো হয়। পরে নার্স ও আয়াদের বিরুদ্ধে হাসপাতাল কর্তৃপক্ষের বরাবর অভিযোগ করা হয়।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিবকল্পনা কর্মকর্তা ডাঃ কাউসার আহমেদ হিমেল বলেন, অভিযোগ পাওয়ার সাথে সাথে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সুষ্ঠু তদন্ত করে দোষী প্রমানিত হলে তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here