চাঁদপুর জেলার মতলব দক্ষিণ পৌরসভার আসন্ন নির্বাচনে মেয়র পদে বাংলাদেশ আওয়ামীলীগের নৌকা প্রতীকের মনোনয়ন প্রত্যাশী ভিপি আতাউর রহমান।

উল্লেখ্য, ভিপি আতাউর রহমান ঐতিহ্যবাহী বাইশপুর বেপারী বাড়ীর একজন আওয়ামী পরিবারের সন্তান। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের আদর্শকে বুকে ধারন করে ১৯৯১ সালে মতলবগঞ্জ সরকারি জেবি পাইলট উচ্চ বিদ্যালয় শাখার সভাপতি হিসেবে তার রাজনীতিতে হাতে খড়ি। তিনি ১৯৯৪ সালে মতলব সরকারি ডিগ্রি কলেজ ছাত্রলীগের ক্লাস কমিটির ভোটের মাধ্যমে কলেজ শাখার সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

তারপর থেকে তার বিগত ২৯ বছরের রাজনৈতিক জীবনে বিএনপি সরকারের আমলে কলেজ শাখার সাধারণ সম্পাদক ও কলেজ ছাত্র/ছাত্রী সংসদের নির্বাচিত ম্যাগাজিন সম্পাদক ও কলেজ ছাত্র/ছাত্রী সংসদের ভিপি থাকাকালীন হরতাল, অবরোধ পালন করতে গিয়ে হামলা, ঘর-বাড়ী ভাংচুর ও নির্যাতনের শিকার হন। ১৯৯৬ সালের জাতীয় নির্বাচনের পূর্বে বিএনপির প্রহসনমূলক ১৫ ই ফেব্রুয়ারি নির্বাচন ভানচাল ও দলের নির্দেশ পালন করতে গিয়ে নির্যাতন ও হামলার শিকার হয়েও সেখানে সক্রিয় ভূমিকা পালন করেন।

তিনি ২০০৪ সালের ২১ শে আগষ্ট আওয়ামীলীগ কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গ্রেনেড হামলার সময় সেখানে উপস্থিত ছিলেন।

বিশেষভাবে উল্লেখ্য, ১৯৯৬, ২০০১, ২০০৮, ২০১৪, ২০১৮ সালের জাতীয় নির্বাচনে ভোট কেন্দ্রের যুগ্ম আহবায়ক সহ বিভিন্ন কর্মকান্ডে দায়িত্ব পালন করেন।

আরোও উল্লেখ্য, ২০০৯ এবং ২০১৫ সালে পৌরসভার মেয়র প্রার্থী হয়েছিলেন। তখন দলীয় মনোয়ন না পাওয়ায় দলের স্বার্থে দলীয় নির্দেশ মোতাবেক দলীয় প্রার্থীর পক্ষে সক্রিয় ভূমিকা পালন করেন।

সুুতরাং ভিপি আতাউর রহমান একজন ত্যাগী, নির্যাতিত, বঞ্চিত, প্রকৃত আওয়ামী পরিবারের একজন গর্বিত সদস্য ও তার ২৯ বছরের রাজনৈতিক কর্মকান্ডকে বিবেচনায় আওয়ামীলীগের হাইকমান্ডের কাছে আবেদন করছেন দলীয় নৌকা প্রতীকের একজন মেয়র প্রার্থী হয়ে জনগণের সেবা করার ও পৌরসভার উন্নয়ন করে উন্নয়নের রোল মডেল প্রধানমন্ত্রী শেখ হাসিনার মূলমন্ত্রকে এগিয়ে নিয়ে যাওয়ার লক্ষ্যে সর্বমহলের সহযোগীতা ও দোয়া কামনা করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here