সমির ভট্টাচার্য্য :

মতলব পৌরসভা নির্বাচনে মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে প্রার্থী ৪৯ জন। (বৃহস্পতিবার ১১) জানুয়ারি) পৌর নির্বাচনে ৬৪ জন প্রার্থীর মধ্যে ১৫ জন তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন।

জেলা নির্বাচন কমিশনার সূত্রে জানা যায়, বৃহস্পতিবার প্রার্থিতা প্রত্যাহার দিন মতলব পৌরসভার ১ নং ওয়ার্ড থেকে ৩ জন, ২ নং ওয়ার্ড থেকে ৩ জন, ৫ নং ওয়ার্ড থেকে ৩ জন, ৬ নং ওয়ার্ড থেকে ১ জন্য, ৭ নং ওয়ার্ড থেকে ২ জন, ৮ নং ওয়ার্ড থেকে ১ জন এবং ৯ নং ওয়ার্ড থেকে ২ জন কাউন্সিলর প্রার্থী তাদের মনোনয়ন প্রত্যাহার করে নেন। বর্তমানে মেয়র পদে ৪ জন্য, কাউন্সিলর পদে ৩৭ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৮ জন সহ মোট ৪৯ জন প্রার্থী আগামী ২৮ ফেব্রুয়ারি নির্বাচনে অংশগ্রহণ করবেন। আজ শুক্রবার (১২ ফেব্রুয়ারি) প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হবে বলে জানানো হয়।

সূত্রে আরো জানা যায় যে, পৌর নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হলেন বর্তমান মেয়র আওলাদ হোসেন লিটন, বাংলাদেশ জাতীয়তাবাদী দল মনোনীত প্রার্থী সাবেক মেয়র এনামুল হক বাদল, জাতীয় পার্টির মনোনীত প্রার্থী মোঃ আলাউদ্দিন কবীর এবং ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রার্থী শফিকুল ইসলাম প্রধান মেয়র পদে প্রতিদ্বন্দিতা করবেন।

এছাড়াও কাউন্সিলর পদে ১ নং ওয়ার্ড থেকে বর্তমান কাউন্সিলর আবুল বাশার পারভেজ মিয়াজী, সাবেক কাউন্সিলর মোঃ শাহ গিয়াস, সাফায়েত আহমেদ, রফিকুুুল ইসলাম, মোঃ মেহেদী হাসান। ২নং ওয়ার্ড থেকে মোঃ লিয়াকত আলী সরকার, মোঃ শাহপরান, হানিফ বকাউল, মোঃ মজিবুর রহমান মন্টু। ৩নং ওয়ার্ড থেকে বর্তমান কাউন্সিলর কিশোর কুমার ঘোষ, মোঃ সারোয়ার হোসেন, মোঃ মোস্তফা কামাল রনি, মোহাম্মদ আল আমিন প্রধান। ৪নং ওয়ার্ড থেকে বর্তমান কাউন্সিলর ওয়াহিদুজ্জামান মৃধা (ওহিদ), মোঃ আনিছুর রহমান আনু, মোঃ ফেরদৌস আলম, মোঃ মিজানুর রহমান পাটোয়ারী। ৫নং ওয়ার্ড থেকে বর্তমান কাউন্সিলর ওয়াজ উদ্দিন প্রধান, মোহাম্মদ হারুন কাজী, মোঃ হেলাল উদ্দিন। ৬নং ওয়ার্ড থেকে বর্তমান কাউন্সলর মামুনুর রশিদ, মোঃ সাইফুল ইসলাম মোহন, আমির খান, মোঃ বিল্লাল হোসেন প্রধান। ৭নং ওয়ার্ড থেকে বর্তমান কাউন্সিলর মোঃ আহিজল মুন্সি, পিন্টু চন্দ্র সাহা, মোঃ আবু সাইদ দেওয়ান। ৮নং ওয়ার্ড থেকে বর্তমান কাউন্সিলর মোঃ মামুন চৌধুরী, শাহাদাত, মোঃ হেলাল উদ্দিন সরকার, হেলাল হোসেন,মোহাম্মদ কামাল হোসেন, আলম প্রধানিয়া, মোঃ শাহজাহান গাজী। ৯নং ওয়ার্ড থেকে বর্তমান কাউন্সিলর আবদুল হাই বকাউল, জিএম খলিলুর রহমান, মোহাম্মদ আনোয়ার হোসেন হাজরা, সুমন পাটোয়ারী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

অপরদিকে ১ নং সংরক্ষিত মহিলা কাউন্সিলর (১,২,৩ নং ওয়ার্ড) থেকে বর্তমান কাউন্সিলর দিনারা আক্তার, মরিয়ম ইসলাম, রেহানা আক্তার। ২ নং সংরক্ষিত মহিলা কাউন্সিলর (৪,৫,৬ নং ওয়ার্ড) থেকে বর্তমান কাউন্সিলর জোহরা খাতুন ও মাকসুদা আক্তার এবং ৩ নং সংরক্ষিত মহিলা কাউন্সিলর (৭,৮,৯ নং ওয়ার্ড) থেকে বর্তমান কাউন্সিলর সাজেদা বেগম, মাইরিন সুলতানা এবং হাজেরা আক্তার প্রতিদ্বন্দিতা করবেন।

এদিকে যে সকল প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন তাদের মধ্যে ১ নং ওয়ার্ড থেকে মাহফুজ সরকার, মোঃ পারভেজ দেওয়ান, বাদল ফরাজী। ২ নং ওয়ার্ড থেকে বর্তমান কাউন্সিলর ইকবাল হোসেন পাটোয়ারী, রেজাউল করিম রিপন পাটোয়ারী, মোঃ আবু হানিফ। ৫ নং ওয়ার্ড থেকে বাছির আহমেদ, সালাউদ্দিন প্রধান, নাছির উদ্দিন। ৬ নং ওয়ার্ড থেকে সাগর মাহমুদ, ৭ নং ওয়ার্ড থেকে সিরাজুল ইসলাম প্রধান ও প্রবীর সরকার। ৮নং ওয়ার্ড থেকে সেলিম মাল। ৯নং ওয়ার্ড থেকে দেলোয়ার হোসেন হাজরা ও মোঃ রায়হান।

পঞ্চম ধাপের পৌরসভার নির্বাচনের তফসিল অনুসারে আগামী ২৮ ফেব্রুয়ারি সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত একটানা ইভিএমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here