Home খেলাধুলা ৮৮ বছরের রেকর্ড ভেঙে টেস্টে সর্বনিম্ন রানের লজ্জা ভারতের

৮৮ বছরের রেকর্ড ভেঙে টেস্টে সর্বনিম্ন রানের লজ্জা ভারতের

101
0

অনলাইন ডেস্ক:- কিছুদিন আগে ভারতের ক্রিকেটে বিপর্যয়ের ফলে কোহলির জায়গায় রোহিতকে অধিনায়ক হিসেবে দেখতে চেয়েছিলেন ভারতের ক্রিকেট প্রেমীরা। সেই রমরম না থামতেই আরেক বিপর্যয় ঘটলো আজকে।

প্রায় ৮৮ বছরের টেস্ট ক্রিকেটের ইতিহাসে  সর্বনিম্ন রানের রেকর্ড করলেন কোহলিরা। ৯ রানে ১ উইকেট নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করে ইন্ডিয়া। কিন্তু অজি পেসারদের সামনে বেহাল দশা কোহলিদের।

৪, ৯, ২, ০, ৪, ০, ৮, ৪, ০, ৪, ১  এই নাম্বার গুলো থেকে অনায়াসে একটা ফোন নাম্বার বানানো যাবে। অথচ এই রান গুলো টেস্ট ক্রিকেটের টপ কান্ট্রিদের একটি ইন্ডিয়ার একেকজন ব্যাটসম্যানের করা।

৯ রানে ১ উইকেট নিয়ে শুরু করা দলটি ১৫ রানে ১ উইকেট পর্যন্ত ছিলো। কিন্তু এই ১৫ রানেই হারায় ৫ উইকেট। দলের এই বেহাল দশা থেকে দলকে টেনে তুলতে পারেনি ভারত অধিনায়ক বিরাট কোহলি। কাভার ড্রাইভ খেলতে গিয়ে ক্যামেরন গ্রীনের হাতে ক্যাচ দেন কোহলি।

অন্যদিকে রবিচন্দ্রন অশ্বীন কে ফিরিয়ে টেস্ট ক্রিকেটে নিজের ২০০ তম উইকেট লুফে নেয় হ্যাজলউড। রিভিউ নিয়েও পার পেলো না অশ্বীন। মোহাম্মদ শামী রিটায়ার্ড হার্ট হলে দলীয় ৩৬ রানে অল আউট হয় ইন্ডিয়া।

এর আগে ১৯৭৪ সালে ইংল্যান্ডের বিপক্ষে সর্বনিম্ন ৪২ রান করেছিলো ইন্ডিয়া। আর আজ ৩৬ রান করে নিজেদের সর্বনিম্ন রানের রেকর্ড নিজেরাই ভাঙ্গলেন কোহলিরা। এই নিয়ে তারা দ্বিতীয় বারের মত ৫০ এর নিচে রান করলো। আর ২৫ তম বারের মত ১০০ এর নিচে সর্বনিম্ন রানের রেকর্ড। টেস্ট ক্রিকেটে সর্বনিম্ন রান নিউজিল্যান্ডের ২৬ রান। আর ইন্ডিয়া ৩৬ করে আছে চতুর্থ অবস্থানে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here